পুলিশ সেজে ছিনতাইয়ের অভিযোগে আটক, ছাত্রলীগ পরিচয়ে মুক্তি

হাতিরঝিল থানা
হাতিরঝিল থানা  © ফাইল ছবি

রাজধানীর হাতিরঝিলে পুলিশ পরিচয়ে ছিনতাইয়ের অভিযোগে দুই ছাত্রলীগ নেতাকে আটক করে পুলিশ। শুক্রবার (১৫ সেপ্টেম্বর) দিবাগত রাত ২ টার দিকে হতিরঝিলের বেগুনবাড়ী অংশের সিদ্দিক মাস্টারের ঢালে ছিনতাই করা অবস্থায় তাদের আটক করা হয়। পরে ছাত্রলীগ পরিচয় পাওয়ার পর শনিবার সকালে তাদের ছেড়ে দেওয়া হয় বলে অভিযোগ পাওয়া গেছে।

অভিযুক্ত ওই দুই ব্যক্তি হলেন ফেরদৌস হাওলাদার ও শাকিল আহম্মেদ। ফেরদৌস রামপুরা থানা ছাত্রলীগের নেতা এবং শাকিল কোতোয়ালি থানা ছাত্রলীগের সহসভাপতি পদপ্রত্যাশী বলে পুলিশের কাছে পরিচয় দিয়েছে। 

জানা গেছে, শুক্রবার রাত ২টার দিকে মোটরসাইকেলে করে হাতিরঝিল হয়ে বাসায় ফিরছিলেন দুই ব্যক্তি। এ সময় বেগুনবাড়ী অংশের সিদ্দিক মাস্টারের ঢালের দুই যুবক মটরসাইকেলে গতিরোধ করে তাদের থামিয়ে দেন। এসময় তারা পুলিশ পরিচয়ে মটরসাইকেল আরোহী দুজনের শরীর তল্লাশী শুরু করে। এসময় হাতিরঝিল থানা পুলিশের একটি টহল দল পাশ দিয়ে যাচ্ছিল। ঘটনাটি সন্দেহ হলে পুলিশ গাড়ি থামিয়ে তাদের জিজ্ঞাসাবাদ করে। ভুক্তভোগীদের কথা শুনে পুলিশ পরিচয় দেওয়া ওই দুই ব্যক্তিকে আটক করে হাতিরঝিল থানায় নিয়ে যাওয়া হয়। এসময় ভুক্তভোগী মটরসাইকেল আরোহ দুই ব্যক্তিকেও থানায় আসেন।

ভুক্তভোগীরা জানান, রাতভর তারা থানায় ছিলেন। পুলিশ ওই দুই ছিনতাইকারীকে জিজ্ঞাসাবাদের  এক পর্যায়ে তারা ছাত্রলীগের নেতা বলে পরিচয় দেন। সারারাত থানায় থাকার পর তারা বুঝতে পারলেন পুলিশ তাদের কোনো অভিযোগ গ্রহণ করবে না। এমন অবস্থায় ভুক্তভোগী ওই দুই ব্যক্তি সকালে থানা থেকে চলে যান। পরে সকাল ১০ টার দিকে ছিনতাইয়ের অভিযোগে আটক দুই ছাত্রলীগ নেতাকে ছেড়ে দেয় পুলিশ।

এ বিষয়ে হাতিরঝিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মো. আওলাদ হোসেন জানান, ঘটনা তেমন কিছুই না। দু’পক্ষের ভুল বোঝাবুঝি হয়েছিল। এ কারণে তাদের থানায় আনা হয়। কারও কোনো অভিযোগ না থাকায় ছেড়ে দেওয়া হয়েছে। 


সর্বশেষ সংবাদ