শোক দিবসের মোনাজাতে সাঈদীর জন্য দোয়া, ইমাম গ্রেপ্তার

নওগাঁয় ১৫ আগস্টের দোয়া মাহফিল
নওগাঁয় ১৫ আগস্টের দোয়া মাহফিল  © সংগৃহীত

জাতীয় শোক দিবস উপলক্ষে গতকাল মঙ্গলবার (১৫ আগস্ট) বিকেলে নওগাঁয় দোয়া মাহফিল অনুষ্ঠানের আয়োজন করে স্থানীয় আওয়ামী লীগ। অনুষ্ঠানে মোনাজাতের সময় হঠাৎ স্থানীয় মসজিদের ইমাম দেলাওয়ার হোসেন সাঈদীর মৃত্যুতে দোয়া করেন। এ ঘটনার পর বিশেষ আইনের মামলায় ওইদিন সন্ধ্যায় ইমামসহ এক ব্যবসায়ীকে আটক করে নওগাঁ সদর থানা পুলিশ।

আজ বুধবার (১৬ আগস্ট) সকালে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন নওগাঁ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফয়সাল বিন আহসান। গ্রেপ্তার দুজন হলেন—নওগাঁ বায়তুল মামুর জামে মসজিদের ইমাম মোয়াজ্জেম হোসেন। তাঁর গ্রামের বাড়ি জেলার পত্নীতলা উপজেলায়। অপরজন হলেন তাজের মোড় এলাকার রড-সিমেন্ট ব্যবসায়ী হাফিজুর রহমান।

স্থানীয়রা জানিয়েছে, মঙ্গলবার জাতীয় শোক দিবস উপলক্ষে শহীদ মিনারে দোয়া মাহফিল ও খাদ্য বিতরণের আয়োজন করে নওগাঁ পৌর আওয়ামী লীগে। এতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টে নিহত সকলের আত্মার শান্তি কামনায় দোয়া মাহফিলের আয়োজন করা হয়। মোনাজাতের শেষ মুহূর্তে এসে ইমাম সদ্যপ্রয়াত দেলাওয়ার হোসেন সাঈদীর জন্য দোয়া করতে শুরু করেন। এ সময় উপস্থিত নেতা-কর্মীরা তাঁকে সাঈদীর জন্য দোয়া চাইতে নিষেধ করেন। পরে ইমাম আওয়ামী লীগের নেতাদের জানান ব্যবসায়ী হাফিজুর রহমান তাঁকে সাঈদীর মৃত্যুতে দোয়া করার জন্য বলেছেন। এ ঘটনার কিছুক্ষণ পর পুলিশ এসে মোয়াজ্জেম হোসেন ও হাফিজুর রহমানকে থানায় নিয়ে যায়। 

অনুষ্ঠানে ছিলেন না জানিয়ে নওগাঁ সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম বলেন, শুনেছি শোক দিবসের অনুষ্ঠানে সাঈদীর জন্য চেয়েছেন এক ইমাম। পরে ওই ইমাম নাকি ক্ষমাও চেয়েছেন। তাকে কেন পুলিশ থানায় নিয়ে গেছে সে বিষয়ে আমি অবগত নই।

পূর্বের একটি বিশেষ ক্ষমতা আইনে করা মামলায় মঙ্গলবার সন্ধ্যায় তাদেরকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে আসা হয়েছে বলে জানিয়েছেন নওগাঁ সদর থানার ওসি ফয়সাল বিন আহসান। তিনি বলেন, এ মামলার বাদী পুলিশ। জিজ্ঞাসাবাদ শেষে রাতে ওই মামলায় আসামিদের গ্রেপ্তার দেখানো হয়েছে। আসামিদের আদালতে সোপর্দ করা হবে।


সর্বশেষ সংবাদ