মৌলভীবাজারের কুলাউড়ায় জঙ্গি সন্দেহে জনতার হাতে আটক ১৭

ইউপি কার্যালয়ের সামনে আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি রয়েছে উৎসুক জনতার ভিড়
ইউপি কার্যালয়ের সামনে আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি রয়েছে উৎসুক জনতার ভিড়  © সংগৃহীত

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার কর্মধায় স্থানীয় জনতা জঙ্গি সংগঠন ‘ইমাম মাহমুদের কাফেলার’ সদস্য সন্দেহে ১৭ জনকে আটক করেছেন। এর মধ্যে জঙ্গি আস্তানা থেকে পালানো চিকিৎসক সোহেল তানজিমও আছেন বলে দাবি এলাকাবাসীর।

সোমবার (১৪ আগস্ট) সকালে সিএনজিচালিত কয়েকটি অটোরিকশায় করে যাওয়ার সময় স্থানীয় লোকজন তাদের আটক করেন। তাদের স্থানীয় ইউনিয়ন পরিষদের (ইউপি) কার্যালয়ে রাখা হয়েছে।

এর আগে শনিবার কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট কর্মধার পূর্ব টাট্রিউলি এলাকায় জঙ্গি আস্তানায় অভিযান চালায়। সেখান থেকে সোহেল তানজিমের স্ত্রীসহ ১০ জনকে আটক করা হয়। তাদের সঙ্গে তিনটি শিশুও ছিল।

এলাকাবাসী জানিয়েছে, বেলা ১১টার দিকে তিন থেকে চারটি অটোরিকশায় করে অপরিচিত কিছু লোক মৌলভীবাজার জেলা সদরের দিকে যাচ্ছিলেন। এ সময় সন্দেহ হওয়ায় স্থানীয় লোকজন গাড়ি থামিয়ে ১৭ জনকে আটক করেন। পরে তাদের ইউপি কার্যালয়ে নিয়ে যাওয়া হয়।

পূর্ব টাট্রিউলিতে জঙ্গিদের আস্তানায় চিকিৎসক সোহেল তানজিম ছিলেন। পালিয়ে যাওয়ায় শনিবারের অভিযানে তাঁকে গ্রেপ্তার করা যায়নি। পুলিশের কাছ থেকে তাঁরা সোহেলের ছবি সংগ্রহ করে রেখেছিলেন। আজ আটক ১৭ জনের মধ্যে তাঁর চেহারার সঙ্গে একজনের মিল পাওয়া গেছে। এলাকাবাসীর ধারণা, ওই ব্যক্তি চিকিৎসক সোহেল।

ঘিরে রাখা বাড়ি থেকে ১০ জনকে আটক করে নিয়ে যাচ্ছেন সিটিটিসির সদস্যরা। আজ শনিবার সকালে মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার সীমান্তবর্তী পূর্ব টাট্রিউলি গ্রামে

কর্মধা ইউপির চেয়ারম্যান মুহিবুল ইসলাম জানিয়েছেন, জঙ্গি সন্দেহে জনতা ১৭ জনকে আটক করে এনেছেন। কুলাউড়া থানার পুলিশকে জানানো হয়েছে। তারা এসে বিষয়টি যাচাই-বাছাই করবে। তবে আটক ব্যক্তিদের নাম-ঠিকানা এখনো সংগ্রহ করা যায়নি।

কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আবদুছ ছালেক বলেন, জঙ্গি সন্দেহে ১৭ জনকে আটক করে ইউপি কার্যালয়ে নিয়ে গেছেন স্থানীয়রা। এ নিয়ে পরবর্তীতে বিস্তারিত জানানো হবে বলেও জানিয়েছেন তিনি।


সর্বশেষ সংবাদ