মাতুয়াইলে তিন ও শ্যামলীতে একটি বাসে আগুন

  © সংগৃহীত

রাজধানীর মাতুয়াইলে তিনটি বাসে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে। আজ শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে বাসে আগুন দেওয়ার ঘটনা ঘটে। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নেভায়। এদিকে, শ্যামলীতে পুলিশের গাড়িসহ বাসে আগুন ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। দুপুর ১টার দিকে শ্যামলী শিশু পার্কের সামনে ১টি বাস, ১টি মোটরসাইকেলে আগুন দেওয়া হয়েছে।

বিএনপি ও যুগপত আন্দোলনের সহযোগী রাজনৈতিক দলগুলোর ডাকা ঢাকার প্রবেশমুখে শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি শুরু হয় সকাল ১১টা থেকে। এর আগে থেকেই সবগুলো প্রবেশমুখে অবস্থান নেয় বিপুল সংখ্যক আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য। গাবতলী, উত্তরা, ধোলাইখালসহ বিভন্ন এলাকায় বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। আটক করা হয়েছে বিএনপি নেতা আমান উল্লাহ আমান, গয়েশ্বরসহ অনেককে।

প্রত্যক্ষদর্শীরা জানান, মাতুয়াইলের দুপুর ১২টার দিকে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের এক পর্যায়ে বিক্ষুদ্ধ নেতাকর্মীরা তিনটি বাসে আগুন দেয়। পরিস্থিতি এখনও থমথমে রয়েছে।

এদিকে, শ্যামলীতে একদল লোক মিছিল নিয়ে এসে ১টি বাস ও ১টি মোটরসাইকেলে আগুন দেয়। তারপর মিছিল নিয়ে টার্নিং পয়েন্টে এসে পুলিশের গাড়িতেও আগুন দেয়। এছাড়া পুলিশের গাড়িসহ আরও ৫-৬টি গাড়ি ভাঙচুর করেছে তারা। তারা দ্রুত ঘটনাস্থল থেকে সরে যায়। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ঘটনাস্থলে উপস্থিত অতিরিক্ত জেলা প্রশাসক রুবাইয়াত জামান জানান, প্রায় ৩০০ বিএনপি নেতাকর্মী মিছিল নিয়ে এসে বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর ও আগুন দেয়। তারা একটি পিক-আপ ভ্যানের সিটে আগুন ধরিয়ে দিলেও তা সঙ্গে সঙ্গে নিভিয়ে ফেলা হয়।


সর্বশেষ সংবাদ