প্রেমের সম্পর্ক ভাঙ্গায় স্কুলছাত্রীকে হত্যা: যুবকের যাবজ্জীবন কারাদণ্ড

দন্ডপ্রাপ্ত যুবক আব্দুর রহমান
দন্ডপ্রাপ্ত যুবক আব্দুর রহমান   © সংগৃহীত

সাতক্ষীরার কলারোয়া উপজেলার স্কুলছাত্রী সানজিদা হোসেন সেঁজুতিকে হত্যার দায়ে আব্দুর রহমান নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে এক লাখ টাকা জরিমানা ও অনাদায়ে আরও দুই বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। 

বুধবার (১৯ জুলাই) দুপুরে সাতক্ষীরার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক চাঁদ মোহাম্মদ আবদুল আলিম আল রাজী এ রায় দেন। দণ্ডপ্রাপ্ত আব্দুর রহমান (২২) কলারোয়া উপজেলার জালালাবাদ ইউনিয়নের আলতাফ বিশ্বাসের ছেলে। 

রায়ের বিষয়টি নিশ্চিত করে জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর আব্দুল লতিফ মামলার নথির বরাত দিয়ে জানান, কলারোয়া পাইলট গার্লস হাই স্কুলের অষ্টম শ্রেণির ছাত্রী সানজিদা হোসেন সেঁজুতির (১৩) সঙ্গে আব্দুর রহমানের প্রেমের সম্পর্ক ছিল। ২০২২ সালের ২৭ মার্চ রাত সাড়ে ৮টার দিকে নিখোঁজ হয় সেঁজুতি। পরদিন ২৮ মার্চ সকাল ৭টার দিকে পার্শ্ববর্তী কৃষিজমি থেকে গলায় ফাঁস লাগানো সেঁজুতির মরদেহ উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় সেঁজুতির মা লাইলী পারভীন কলারোয়া থানায় অজ্ঞাতদের বিরুদ্ধে হত্যা মামলা করেন। ঘটনার সাত দিন পর আব্দুর রহমানকে গ্রেফতার করে পুলিশ। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আব্দুর রহমান পুলিশকে জানান, প্রেমের সম্পর্ক ভেঙে যাওয়ায় গলায় ওড়না পেঁচিয়ে শ্বাসরোধে সেঁজুতিকে হত্যা করেছেন। একই স্বীকারোক্তি আদালতে দিয়েছেন ওই যুবক—জানান জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর।

আব্দুল লতিফ আরও বলেন, ১২ জনের সাক্ষ্যগ্রহণের পর হত্যার বিষয়টি প্রমাণিত হওয়ায় রহমানকে যাবজ্জীবন কারাদণ্ড ও এক লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরও দুই বছর সশ্রম কারাদণ্ড দিয়েছেন বিচারক। রায় ঘোষণার পর দণ্ডপ্রাপ্ত যুবককে কারাগারে নিয়ে যায় পুলিশ।


সর্বশেষ সংবাদ