বিয়ের প্রস্তাব ফিরিয়ে দেওয়ায় স্কুলছাত্রীকে অপহরণ, গ্রেপ্তার ২

  © সংগৃহীত

কুড়িগ্রামের রাজীবপুর উপজেলায় বিয়ের প্রস্তাব ফিরিয়ে দেওয়ায় দশম শ্রেণির এক ছাত্রীকে অপহরণের অভিযোগ উঠেছে। আজ বুধবার সকালে উপজেলার সদর ইউনিয়নের বালিয়ামারী এলাকায় এ ঘটনা ঘটে। অপহরণের এ ঘটনায় বিকেলে দুইজনকে আসামি করে মামলা করেন ভুক্তভোগী ওই ছাত্রীর বাবা। পরে অভিযান চালিয়ে দুই আসামিকে গ্রেপ্তার করে পুলিশ।

গ্রেপ্তার দুইজন হলেন- উপজেলার সদর ইউনিয়নের বালিয়ামারী বাজারপাড়া এলাকার জহুরুল ইসলামের ছেলে রঞ্জু মিয়া (৩৪) এবং একই ইউনিয়নের বালিয়ামারী গুচ্ছগ্রাম এলাকার দেলোয়ার হোসেনের ছেলে জাহিদুল ইসলাম (২৭)।

ভুক্তভোগী ওই ছাত্রীর বাবা অভিযোগে উল্লেখ করেন, তার মেয়ে স্থানীয় একটি উচ্চ বিদ্যালয়ে দশম শ্রেণিতে পড়ে। দুই-তিন বছর আগে থেকে তার মেয়েকে বিয়ে করার প্রস্তাব দিয়ে আসছিলেন রঞ্জু মিয়াসহ তার পরিবারের লোকজন। তাদের এ প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন তিনি। এরপর থেকে ওই ছাত্রীকে উত্ত্যক্ত করে করতে থাকেন রঞ্জু মিয়া। এর জের ধরে আজ সকাল সাড়ে ৯টার দিকে ওই ছাত্রী প্রথম সাময়িক পরীক্ষার দেওয়ার জন্য বিদ্যালয়ে যাচ্ছিল। পথে তার মুখ চেপে ধরে জাহিদুল ইসলাম নামে এক যুবকের সিএনজিতে উঠিয়ে নিয়ে যাচ্ছিলেন যুবক রঞ্জু। ওই ছাত্রীর চিৎকারে স্থানীয়রা সিএনজি চালকসহ ওই যুবক রঞ্জুকে আটক করেন। এ ঘটনায় পরে তিনি বাদী হয়ে মামলা দায়ের করেন।

এ বিষয়ে অভিযুক্ত যুবক রঞ্জু মিয়া বলেন, পারিবারিকভাবে ওই মেয়ের সঙ্গে আমার বিয়ের কথা চলছিল। তার অভিভাকরা বিয়ের খরচও করতে বলেছিলেন। এরপর তারা বিয়ে দিতে টালবাহানা করকে থাকেন। তাই আমি বাধ্য হয়ে ওই মেয়েকে উঠিয়ে নিয়ে বিয়ে করতে চেয়েছিলাম।

রাজীবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) আতাউর রহমান বলেন, এ ঘটনায় একটি অপহরণের মামলা হয়েছে। দুই আসামিকে গ্রেপ্তার করা হয়েছে।


সর্বশেষ সংবাদ