পরীক্ষা ভালো না হওয়ায় এসএসসি পরীক্ষার্থীর আত্মহত্যা

বুশরা বরকতুল্লাহ বর্ষা
বুশরা বরকতুল্লাহ বর্ষা  © সংগৃহীত

এসএসসির বাংলা প্রথম পত্রের পরীক্ষা খারাপ হওয়ায় এক বুশরা বরকতুল্লাহ বর্ষা নামে পরীক্ষার্থী আত্মহত্যা করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। আজ সোমবার সকালে জামালপুর সদর উপজেলার কুমারিয়া গ্রামের নিজ বাড়ি থেকে তার ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়।

নিহত বর্ষা স্থানীয় বটতলা সরকারি প্রথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. বরকতুল্লাহর মেয়ে। সদর উপজেলার বটতলা উচ্চ বিদ্যালয়ের মানবিক বিভাগ থেকে এবারের এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছিল বুশরা।

জানা গেছে, গতকাল রবিবার বাংলা প্রথম পত্রের পরীক্ষা শেষে বুশরা তার সহপাঠীদের জানায়, তার পরীক্ষা খারাপ হয়েছে। পরীক্ষায় সে সব প্রশ্নের উত্তর দিতে পারেনি। এরপর থেকেই বুশরা চুপচাপ ছিল।

মীম নামে তার এক সহপাঠী জানায়, তারা একইসঙ্গে কুমারিয়া থেকে অটোরিকশাযোগে উপজেলার নান্দিনা নেকজাহান গার্লস স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে পরীক্ষা দিতে যায়। পরীক্ষা শেষে একসঙ্গে বাড়ি ফেরে। ফেরার পথে বুশরা তাকে জানায়, তার পরীক্ষা ভালো হয়নি। ফেরার সময় অটোরিকশায় বুশরা চুপচাপ ছিল।

বর্ষার মা নুরুন্নাহার বরকতুল্লাহ জানান, আজ সকালে তিনি রান্না করছিলেন। বুশরা তখন নিজের ঘরেই ছিল। রান্নাঘর থেকে ডাকাডাকি করে কোনো সাড়াশব্দ না পাওয়ায় ঘরে এসে দেখেন, সিলিং ফ্যানের সঙ্গে বুশরার মরদেহ ঝুলছে।

জামালপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) কাজী শাহনেওয়াজ জানান, এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা হয়েছে। তার পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে মরদেহ দাফনের অনুমতি দেওয়া হয়েছে।


সর্বশেষ সংবাদ