বিদ্যানন্দের বিরুদ্ধে গুজব, সাইবার ক্রাইম ইউনিটে অভিযোগ দাখিল

বিদ্যানন্দ
বিদ্যানন্দ  © ফাইল ফটো

বিদ্যানন্দের বিরুদ্ধে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে সাইবার ক্রাইম ইউনিটে লিখিত অভিযোগ করেছে সংস্থাটি।

বৃহস্পতিবার (২০ এপ্রিল) নিজেদের অফিসিয়াল ফেসবুক পেজে এক পোস্টে এ তথ্য জানায় বিদ্যানন্দের কমিউনিকেশন টিম।

ফেসবুকের ওই পোস্টে বিদ্যানন্দ জানিয়েছে, "গত কয়েকদিন ধর কিছু হ্যাকার এবং ম্যালওয়ার এ্যাটাকের কারণে আমাদের ওয়েবসাইট ডাউন হয়ে গিয়েছিল। ৫০০ হিটের বিপরীতে গত কয়েকদিনে সাইটটি প্রতিদিন গড়ে দেড় কোটি পর্যন্ত হিটের সম্মুখীন হয়েছে। আমাদের আইটি টিম দ্রুত সাইটটি রিকোভার করেছে। পাশাপাশি আমাদের সোস্যাল নেটওয়ার্ক একাউন্ট গুলোতে রিপোর্ট করে পোস্ট ডাউন এবং এ্যাডমিন একাউন্ট ব্লক করা হয়েছে। এজন্য স্বাভাবিক কার্যক্রম ব্যাহত হওয়ার পাশাপাশি পেইজ ডাউন হয়ে গেলেও অবাক হওয়ার কিছু থাকবে না।"

তারা জানায়, "মিথ্যা অপপ্রচার এবং গুজব ছড়ানোয় আমাদের পক্ষ থেকে সাইবার ক্রাইম ইউনিটে লিখিত অভিযোগ দাখিল ও সাহায্য চাওয়া হচ্ছে। ইতোমধ্যে বিদ্যানন্দের শাখা নিরাপত্তা ও স্বেচ্ছাসেবীদের হয়রানি বন্ধে স্থানীয় থানার মাধ্যমে আইনি পদক্ষেপ নেওয়া হয়েছে। স্ব-প্রনোদিত আক্রমনের পরিবর্তে বিদ্যানন্দ প্রতিরক্ষা মূলক ব্যবস্থা নিচ্ছে। গত দশ বছরের দাতাদের দান এবং স্বেচ্ছাসেবীদের ত্যাগ কিছু গুজবে ধ্বংস হয়ে যাবে সেটা আমরা মেনে নিতে পারছি না।"


সর্বশেষ সংবাদ