জিপিএ-৫ না পেয়ে আত্মহত্যা, ঢাবিতে পড়া হলো না কুরশিয়ার

  © সংগৃহীত

এইচএসসি পরীক্ষায় কাঙ্ক্ষিত ফলাফল না পাওয়ায় আত্মহত্যা করেছেন কুরশিয়া আক্তার (১৭) নামের এক তরুণী। বুধবার (৮ ফেব্রুয়ারি) সকালে এইচএসসির ফলাফল প্রকাশ হলে একইদিন বিকেলে ওই তরুণী আত্মহত্যা করেন বলে জানিয়েছে তার পরিবার।

নিহত কুরশিয়া আক্তার (১৭) নেত্রকোনার কলমাকান্দা উপজেলার রংছাতি ইউনিয়নের রংছাতি গ্রামের মোবারক হোসেন ও জহুরা খাতুন দম্পতির মেয়ে। কুরশিয়া কলমাকান্দা সরকারি ডিগ্রী কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় অংশ নিয়েছিলেন।

ওই তরুণীর পরিবার সূত্রে জানা যায়, কুরশিয়া পঞ্চম শ্রেণিতে বৃত্তি পান। পরে মাদ্রাসা থেকে দাখিল পরীক্ষায় জিপিএ ৪.৮৬ পয়েন্ট পেয়ে উত্তীর্ণ হন। এবার এইচএসসি পরীক্ষায় জিপিএ ফাইভ পাওয়ার প্রত্যাশা ছিল তাঁর। বুধবার এইচএসসি পরীক্ষার ফল প্রকাশ হয়। এতে জিপিএ ৩.৪২ পয়েন্ট পান কুরশিয়া। দুপুরে এ খবর শুনে ঘরে থাকা কীটনাশক পান করেন। তাঁকে হাসপাতালে নেওয়ার আগেই মৃত্যু হয়। খবর পেয়ে পুলিশ গিয়ে সুরতহাল প্রতিবেদন তৈরি করে।

কুরশিয়ার ভাই ইউনুস আলী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আমার বোনের ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করার স্বপ্ন ছিল। কিন্তু এইচএসসি পরীক্ষার ফলাফল প্রত্যাশিত না হওয়ায় কীটনাশক পানে সে আত্মহত্যা করেছে।

কলমাকান্দা থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল কালাম (পিপিএম) বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে পরীক্ষায় আশানুরূপ ফলাফল না করায় ওই শিক্ষার্থী কীটনাশক পানে আত্মহত্যা করেছে। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। পরবর্তী আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।


সর্বশেষ সংবাদ