ফারদিন হত্যা মামলায় বুশরার জামিন শুনানি ৫ জানুয়ারি

ফারদিন হত্যা মামলায় বুশরার জামিন শুনানি ৫ জানুয়ারি
ফারদিন হত্যা মামলায় বুশরার জামিন শুনানি ৫ জানুয়ারি  © সংগৃহীত

বুয়েট শিক্ষার্থী ফারদিন নূর পরশ (২৪) হত্যা মামলায় গ্রেপ্তার হওয়া তার বান্ধবী আমাতুল্লাহ বুশরার জামিন আবেদন করেছেন আইনজীবী। এ বিষয়ে শুনানির জন্য ৫ জানুয়ানি দিন ধার্য করেছেন আদালত। ওইদিন ঢাকা মহানগর দায়রা জজ মো.আছাদুজ্জামানের আদালতে শুনানি অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) রামপুরা থানার আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা সেলিম রেজা এ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ৩১ নভেম্বর বুশরার আইনজীবী ঢাকা মহানগর দায়রা জজ আদালতে জামিনের আবেদন করেন। আদালত শুনানির জন্য ৫ জানুয়ারি দিন ধার্য করেছেন।

আরও পড়ুন: জানালা খুললেই হল রুমের দিকে ধেয়ে আসছে লাখ লাখ মশা

বুশরাকে সম্পূর্ণ নির্দোষ দাবি করে তার বাবা বলেন, এ ঘটনার সাথে বুশরা কোনোভাবেই জড়িত নয়। তার ভবিষ্যৎ নিয়ে আমরা চিন্তিত। হয়তো আর সে আগের মতো স্বাভাবিক হতে পারবে না। এ দায় কার?

এদিকে গত ১৫ ডিসেম্বর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ডিবিপ্রধান মোহাম্মদ হারুন অর রশীদ বলেছিলেন, বুয়েট শিক্ষার্থী ফারদিন নূর পরশের মৃত্যুতে তার বান্ধবী আমাতুল বুশরার কোনো সংশ্লিষ্টতা নেই। মামলার অভিযোগপত্রে বিষয়টি উল্লেখ করা হবে বলেও জানিয়েছে ডিবি। 

ডিবিপ্রধান আরও বলেন, এটি আদালতের বিষয়। আমরা আমাদের রিপোর্টে জানিয়ে দেবো তার সংশ্লিষ্টতা না থাকার বিষয়টি।

এর আগে দীর্ঘ ৩৮ দিনের তদন্ত শেষে তদন্তকারী সংস্থা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) জানায়, নিখোঁজ হওয়ার আগে ফারদিন ঢাকার বিভিন্ন এলাকায় একা একাই ঘুরে বেড়িয়েছেন। পারিপার্শ্বিক বিষয় দেখে মনে হয়েছে তিনি আত্মহত্যা করবেন সিদ্ধান্ত নিয়েই বিভিন্ন স্থানে ঘুরে বেড়িয়েছেন। সবকিছু মিলিয়েই আমরা সিদ্ধান্তে এসেছি।