নাশকতার মামলা 

আ.লীগ নেতার ফোনে পুলিশ ছাড়ল আটক ছাত্রদলকর্মীকে

আ.লীগ নেতার ফোনে পুলিশ ছাড়ল আটক ছাত্রদলকর্মীকে
আ.লীগ নেতার ফোনে পুলিশ ছাড়ল আটক ছাত্রদলকর্মীকে  © ফাইল ছবি

নাশকতার মামলায় গাজীপুরের শ্রীপুরে জড়িত সন্দেহে আটক উপজেলা ছাত্রদলের এক কর্মীকে মধ্যরাতে থানা থেকে ছাড়িয়ে নেওয়ার অভিযোগ উঠেছে। জানা গেছে, উপজেলা আওয়ামী লীগের সভাপতির ফোন পেয়ে পুলিশ তাঁকে ছেড়ে দেয়। তিনি পুলিশের কাছে ছাত্রদলকর্মীকে নিজের দলের সমর্থক বলে ছাড়িয়ে নেন।

গতকাল সোমবার রাতে উপজেলা ছাত্রলীগের নেতা কর্মীদের লক্ষ্য করে ককটেল বিস্ফোরণের ঘটনায় বিএনপি ও এর সহযোগী সংগঠনের ২৩ নেতা কর্মীর নাম উল্লেখসহ অজ্ঞাতপরিচয় ২০ থেকে ২৫ জনের বিরুদ্ধে একটি মামলা হয়। গত ২৯ নভেম্বর মামলাটি করেন উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক মাহবুব হাসান বাদী হয়ে শ্রীপুর থানায় বিস্ফোরক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে। অভিযান চালিয়ে গতকাল সোমবার রাত সাড়ে ১০টার দিকে ওই ঘটনায় জড়িত সন্দেহে মো. নাসিম মণ্ডলকে আটক করে পুলিশ। 

উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মুহাম্মদ আক্তারুল আলম মাস্টার দাবি করেন, মো. নাসিম মণ্ডল ছাত্রদলের একজন কর্মী। তার বাড়ি শ্রীপুর পৌর এলাকার দক্ষিণ ভাংনাহাটি এলাকায়। নাসিম এর আগে উপজেলা ছাত্রদলের সভাপতি পদপ্রার্থীও ছিলেন। 

আরও পড়ুন: ফুটবল খেলা নিয়ে জাবিতে শিক্ষার্থীদের দফায় দফায় সংঘর্ষ, আহত ৭

নাসিমকে আটকের ছেড়ে দেওয়ার ব্যাপারে জানতে চাইলে শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুজ্জামান জানান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি হুমায়ুন কবির হিমু সুপারিশ করেছেন মো. নাসিম মণ্ডলকে আটকের পর। নাসিম নাশকতায় জড়িত নন, তিনি আওয়ামী লীগের একজন সমর্থক বলে জানিয়েছেন তিনি। যাচাই-বাছাই করে নিরপরাধ নিশ্চিত করে প্রত্যয়নপত্র নিয়ে তাকে ছেড়ে দেওয়া হয়েছে বলে জানান তিনি। 

এ নিয়ে মো. নাসিম মণ্ডল বলেন, এখন আমি আর রাজনীতি করি না; আগে ছাত্রদল করতাম। বর্তমানে তিনি শ্রীপুর সাব-রেজিস্ট্রি অফিসের নকলনবিশ হিসেবে কর্মরত রয়েছেন বলেও জানান তিনি। 

অভিযোগ প্রসঙ্গে জানতে গেলে উপজেলা আওয়ামী লীগের সভাপতি হুমায়ুন কবির হিমু প্রশ্ন শুনেই উত্তেজিত হয়ে ওঠেন। তিনি জানান, ওসির কাছ থেকে খবর নেন আমি প্রত্যয়নপত্র দিয়েছি কি না। তার কাছে জানতে চাওয়া হচ্ছে কেন- এসময় এমন পাল্টা প্রশ্নও জানান তিনি।


সর্বশেষ সংবাদ