ঢাকায় আইনজীবী তরুণীর রহস্যজনক মৃত্যু

মিতু ফকির
মিতু ফকির  © সংগৃহীত

বিয়ের তিন মাসের মাথায় মিতু ফকির (২৫) নামের এক নারী আইনজীবীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার (১৮ নভেম্বর) রাতে রাজধানীর শ্যামপুর থানার করিমুল্লাহ বাগ ইস্টার্ন হাউজিং থেকে মিতুর মরদেহ উদ্ধার করা হয়। এ ঘটনায় মিতুর স্বামী অ্যাডভোকেট মিরাজকে আটক করেছে পুলিশ।

শ্যামপুর থানার ওসি মফিজুল আলম সাংবাদিকদের বলেন, মৃত অ্যাডভোকেট মিতুর স্বামী অ্যাডভোকেট মিরাজ তালুকদার গতকাল (শুক্রবার) সন্ধ্যায় পুলিশকে খবর দেন। পুলিশ বাসায় গিয়ে মিতু ফকিরকে ঝুলন্ত অবস্থায় দেখতে পায়। পরে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। ময়নাতদন্তের জন্য মিতুর মরদেহ ঢাকা মেডিকেল কলেজের মর্গে রাখা হয়েছে।

শ্যামপুর থানার উপ-পরিদর্শক (এসআই) মো. হাসান সাংবাদিকদের বলেন, এ ঘটনায় মিতুর স্বামী মিরাজকে আটক করে পুলিশি হেফাজতে নেওয়া হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তার স্বামী মিরাজ জানিয়েছেন, বিয়ের পর থেকেই তাদের মধ্যে পারিবারিক কলহ চলছিল। দাম্পত্য কলহের জেরে কারণে তিনি গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে থাকতে পারেন।  তবে ময়নাতদন্তের রিপোর্ট পেলে মৃত্যুর সঠিক কারণ জানা যাবে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ঢাকার একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ছাত্রী ছিলেন মিতু ফকির। তিনমাস আগে অ্যাডভোকেট মিরাজের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন তিনি।  তার বাবার বাড়ি মাদারীপুর জেলায়।


সর্বশেষ সংবাদ