একাধিক পদে চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ে চাকরি সুযোগ

চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়
চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

চট্রগ্রাম বিশ্ববিদ্যালয় জনবল নিয়োগের বিজ্ঞপ্তি দিয়েছে। প্রতিষ্ঠানটি প্রভাষক ও সহকারি অধ্যাপক পদে ২১ জনকে নিয়োগ দেবে। আগ্রহী যোগ্য প্রার্থীরা ডাকযোগে অথবা সরাসরি আবেদন করতে পারবেন। আবেদন করা যাবে আগামী ২৩ জানুয়ারি পর্যন্ত।

প্রতিষ্ঠানের নাম: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম।

প্রতিষ্ঠানের ধরন: সরকারি।

আরও পড়ুন: ১৭৭ জনকে নিয়োগ দেবে কর্মসংস্থান ব্যাংক

চাকরির ধরন: স্থায়ী।

পদের বিবরণ:

পদের নাম: প্রভাষক।
বিভাগ: সমাজতত্ত্ব,গণিত, রসায়ন, ফলিত রসায়ন ও কেমিকৌশল, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং ও বাংলাদেশ স্টাডিজ বিভাগ।
পদ সংখ্যা:২০টি।
বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা
বয়স: সর্বোচ্চ ৩০ বছর।
যোগ্যতা ও অভিজ্ঞতা: যেকোনো পাবলিক বিশ্ববিদ্যালয় থেকে সংশ্লিষ্ট বিষয়ে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর ডিগ্রিধারী হতে হবে। এসএসসি/সমমান ও এইচএসসি/সমমান উভয় ক্ষেত্রে ন্যূনতম জিপিএ ৪.০০ থাকতে হবে। স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ে যথাক্রমে ৩.৬০ ও ৩.৫০ সিজিপিএ থাকতে হবে। উচ্চতর ডিগ্রিধারীদের অগ্রাধিকার দেওয়া হবে।

পদের নাম: সহকারী অধ্যাপক।
বিভাগ: সমাজতত্ত্ব বিভাগ।
পদের সংখ্যা: ১টি।
বেতন স্কেল: ৩৫,৫০০-৬৭,০১০ টাকা
বয়স: সর্বোচ্চ ৪০ বছর।
যোগ্যতা ও অভিজ্ঞতা: প্রার্থীদের সংশ্লিষ্ট বিষয়ে স্নাতক ও স্নাতকোত্তর পাস। কমপক্ষে ৪ বছর সংশ্লিষ্ট বিষয়ে পাঠদানের অভিজ্ঞতা থাকতে হবে। স্বীকৃত জার্নালে গবেষণা কাজের প্রকাশনা/স্বীকৃত উচ্চমানের প্রকাশনা থাকতে হবে। এমফিল অথবা সমমানের ডিগ্রি ও পিএইচডি ডিগ্রি থাকলে অগ্রাধিকার দেওয়া হবে।

আরও পড়ুন: পেট্রোবাংলায় একাধিক পদে চাকরির সুযোগ

আবেদন প্রক্রিয়া: বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট অথবা রেজিস্ট্রার অফিস থেকে আবেদনপত্র সংগ্রহ করা যাবে। চট্রগ্রাম বিশ্ববিদ্যালয় রেজিস্টার অনুকুলে ৭৫০ টাকার ব্যাংক ড্রাফট করতে হবে। ৬ কপি আবেদন পত্রের প্রত্যেক কপি আবেদন পত্রের সাথে সার্টিফিকেট, প্রশংসাপত্র, মার্কশীট এবং অভিজ্ঞতার সনদ পত্রের সত্যায়িত ফটোকপি সংযুক্ত করতে হবে চবির রেজিস্ট্রারের অফিসে পাঠাতে হবে।

আবেদনের সময়সীমা: আগ্রহী প্রার্থীরা আবেদন করতে পারবেন ২৩ জানুয়ারি ২০২২ পর্যন্ত।


সর্বশেষ সংবাদ