জনপ্রশাসন মন্ত্রণালয়ের সঙ্গে আজ আলোচনায় বসছেন ‘৩৫ চাই’ আন্দোলনকারীরা

সরকারি চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ বছর প্রত্যাশীদের আন্দোলন
সরকারি চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ বছর প্রত্যাশীদের আন্দোলন  © টিডিসি ফটো

জনপ্রশাসন মন্ত্রণালয়ের সঙ্গে আজ মঙ্গলবার (১ অক্টোবর) আলোচনায় বসছেন সরকারি চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ বছর প্রত্যাশী আন্দোলনকারীরা। সভায় আন্দোলনকারীদের প্রতিনিধিরা উপস্থিত থাকবেন। এর আগে আন্দোলনকারীদের একটি প্রতিনিধিদল সোমবার অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসের বাসভবন যমুনায় দুই উপদেষ্টার সঙ্গে বৈঠক শেষে এ তথ্য জানান।

বৈঠক শেষে সোমবার রাত ৮টার পর আন্দোলনকারীদের পক্ষে রাসেল আল মাহমুদ বলেন, প্রধান উপদেষ্টা ক্লান্ত থাকায় অন্তর্বর্তী সরকারের দুই উপদেষ্টা আসিফ মাহমুদ ও নাহিদ ইসলামের সাথে আমাদের বৈঠক হয়েছে। মঙ্গলবার আমাদের একটি প্রতিনিধি দল দাবি বাস্তবায়নে জনপ্রশাসনের মন্ত্রণালয়ের সাথে বৈঠক করবে। এতে আন্দোলনকারীদের প্রতিনিধিরা উপস্থিত থাকবেন। দাবি বাস্তবায়নের জন্য যে কার্যকর আলোচনা হবে, তার একটি প্রতিবেদন সাত দিনের মধ্যে প্রকাশ করবে মন্ত্রণালয়।

জানা যায়, বিকেল সাড়ে ৫টার দিকে আন্দোলনকারীদের একটি প্রতিনিধি দল অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসের বাসভবন যমুনায় প্রবেশ করে। সেখান প্রধান উপদেষ্টার প্রতিনিধি উপদেষ্টা আসিফ মাহমুদ ও নাহিদ ইসলামের সঙ্গে আন্দোলনকারীরা সঙ্গে বৈঠক করেন।

আরো পড়ুন: যমুনা থেকে বেরিয়ে যা জানালো ৩৫ প্রত্যাশীদের প্রতিনিধিদল

এর আগে দুপুর সোয়া ১টার পর আন্দোলনকারীরা প্রধান উপদেষ্টার বাসভবনের সামনে পৌঁছানোর পর তাদের ব্যারিকেড দিয়ে আটকে দেয় পুলিশ। তখন সেখানে আন্দোলনকারীরা বিভিন্ন স্লোগান দিতে থাকেন। পরে তাদের ছত্রভঙ্গ করতে পুলিশ কয়েক রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করে।

এ সময় সরকারি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ বছর করার দাবিতে আন্দোলনকারীরা প্রধান উপদেষ্টার বাসভবন যমুনার সামনের হেয়ার রোডে অবস্থান নেন। ফলে মিন্টো রোড থেকে কাকরাইল মসজিদ পর্যন্ত সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। এর আগে সকাল ১০টার দিকে জাতীয় জাদুঘরের সামনে সাধারণ শিক্ষার্থী সমন্বয় পরিষদের ব্যানারে এ মহাসমাবেশ শুরু করেন তারা।

আন্তর্জাতিক মানদণ্ড অনুযায়ী সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর করার দাবি জানিয়েছেন চাকরিপ্রার্থীরা। শর্তসাপেক্ষে বয়সসীমা উন্মুক্ত করারও দাবি তাদের। এর আগে অন্তর্বর্তী সরকার ক্ষমতায় আসার পর  সাতদিনের আল্টিমেটামসহ কয়েক দফা মহাসমাবেশ করেছেন তারা। 


সর্বশেষ সংবাদ