বিইউবিটি বিশ্ববিদ্যালয়ে একাধিক পদে শিক্ষক নিয়োগ

বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলজি (বিইউবিটি)
বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলজি (বিইউবিটি)  © সংগৃহীত

বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলজিতে (বিইউবিটি) শিক্ষক নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। প্রতিষ্ঠানটিতে চারটি পদে বিভিন্ন বিভাগে শিক্ষক নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীরা আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: বিইউবিটি;

পদের নাম: অধ্যাপক;

বিভাগ: কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই), ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং (ইইই), অর্থনীতি ও ইংরেজি;

যোগ্যতা: সংশ্লিষ্ট বিষয়ে পিএইচডি বা সমমানের ডিগ্রিসহ সব পরীক্ষায় প্রথম শ্রেণি/বিভাগ/এ গ্রেডসহ বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতায় ১২ বছরের অভিজ্ঞতা, যার মধ্যে ৫ বছর সহযোগী অধ্যাপক থাকতে হবে। অন্তত ১৫টি প্রকাশনা থাকতে হবে, যার মধ্যে ৭টি সহযোগী অধ্যাপক হিসেবে করা।

আরও পড়ুন: কুয়েটে শিক্ষক ও কম্পট্রোলার পদে নিয়োগ

পদের নাম: সহযোগী অধ্যাপক;

বিভাগ: ইংরেজি, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই), ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং (ইইই), সিভিল ইঞ্জিনিয়ারিং, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং, অর্থনীতি ও আইন;

যোগ্যতা:সংশ্লিষ্ট বিষয়ে পিএইচডি বা সমমানের ডিগ্রিসহ সব পরীক্ষায় প্রথম শ্রেণি/বিভাগ/এ গ্রেডসহ ৭ বছরের বিশ্ববিদ্যালয় শিক্ষকতা অভিজ্ঞতা, যার মধ্যে ন্যূনতম ৩ বছর সহকারী অধ্যাপক হিসেবে থাকা। অন্তত ৫টি প্রকাশনা থাকতে হবে, যার মধ্যে ৩টি সহকারী অধ্যাপক হিসেবে করা।

পদের নাম: সহকারী অধ্যাপক;

বিভাগ: কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই), ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং (ইইই), সিভিল ইঞ্জিনিয়ারিং, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং, আইন ও রসায়ন;

যোগ্যতা: সংশ্লিষ্ট বিষয়ে পিএইচডি বা সমমানের ডিগ্রিসহ কমপক্ষে দুটি প্রথম শ্রেণি/বিভাগ/এ-গ্রেড। যার মধ্যে একটি প্রথম শ্রেণি/বিভাগ/এ-গ্রেড স্নাতক বা মাস্টার্স ডিগ্রি থাকতে হবে এবং ২ বছরের বিশ্ববিদ্যালয় শিক্ষকতা অভিজ্ঞতা থাকতে হবে এবং ন্যূনতম ১টি প্রকাশনা থাকতে হবে। অথবা সংশ্লিষ্ট বিষয়ে স্নাতক (সম্মান) এবং মাস্টার্স ডিগ্তেরিতে প্রথম শ্রেণি/সিজিপিএ ন্যূনতম ৩.৫ ও এসএসসি ও এইচএসসিবা সমমানের পরীক্ষায় সিজিপিএ ন্যূনতম ৪ থাকতে হবে। এ ছাড়া ৩ বছরের শিক্ষকতা অভিজ্ঞতা ও ২টি প্রকাশনা থাকতে হবে।

আরও পড়ুন: অভিজ্ঞতা ছাড়াই চাকরি দিচ্ছে এসিআই, থাকছে বিদেশ ভ্রমণের সুযোগ

পদের নাম: প্রভাষক;

বিভাগ: কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই), ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং (ইইই), অর্থনীতি, সিভিল ইঞ্জিনিয়ারিং, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং, আইন ও রসায়ন;

যোগ্যতা: সংশ্লিষ্ট বিষয়ের প্রথম শ্রেণি/বিভাগ/সিজিপিএ ন্যূনতম ৩.৫০-সহ স্নাতক ও মাস্টার্স ডিগ্রি থাকতে হবে এবং এসএসসি ও এইচএসসি বা সমমানের পরীক্ষায় সিজিপিএ ন্যূনতম ৪.৫০ থাকতে হবে।

বি.দ্র: ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের (ইইই) ৪ বছর মেয়াদী বিএসসি করা প্রার্থীরা প্রভাষক পদে আবেদন করতে পারবেন।

আবেদনপদ্ধতিসহ অন্যান্য বিষয়ে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন।


সর্বশেষ সংবাদ