এক হাজার এসআই নিয়োগের আবেদন শেষ হচ্ছে ২৭ মে

এক হাজার এসআই নেবে সরকার
এক হাজার এসআই নেবে সরকার  © সংগৃহীত

বাংলাদেশ পুলিশের ক্যাডেট সাব-ইন্সপেক্টর অব পুলিশ (নিরস্ত্র) পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এ পদে নারী ও পুরুষ উভয় প্রার্থীই আবেদনের সুযোগ পাবেন। আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে। চলবে আগামী ২৭ মে পর্যন্ত। আবেদন ফি নির্ধারণ করা হয়েছে মাত্র ৪০ টাকা।

নিয়োগ প্রক্রিয়া বেশ কয়েকটি ধাপে সম্পন্ন হবে। ধাপগুলো হচ্ছে- ওয়েব বেজড প্রিলিমিনারি স্ক্রিনিং, শারীরিক মাপ ও কাগজপত্র যাচাইকরণ, লিখিত ও মনস্তাত্ত্বিক, কম্পিউটার দক্ষতা, বুদ্ধিমত্তা ও মৌখিক পরীক্ষা, স্বাস্থ্য পরীক্ষা, পুলিশ ভেরিফিকেশন ও মৌলিক প্রশিক্ষণের জন্য চূড়ান্ত মনোনয়ন।

আবেদনের সময়সীমা: আগামী ৬ মে থেকে আবেদন শুরু হবে এবং আবেদন চলবে ২৭ মে পর্যন্ত।

বয়স: প্রার্থীর বয়স ২৭ মে ২০২০ খ্রিস্টাব্দে ১৯ হতে ২৭ বছরের মধ্যে হতে হবে। বীর মুক্তিযোদ্ধা বা শহিদ মুক্তিযোদ্ধার সন্তানদের  ক্ষেত্রে বয়স সর্বোচ্চ ৩২ বছর। উল্লেখ্য যে, ২৫ মার্চ ২০২০ খ্রিস্টাব্দে যাদের বয়স ২৭ বছর (বীর মুক্তিযোদ্ধা বা শহিদ মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে বয়স সর্বোচ্চ ৩২ বছর) অতিক্রান্ত হয়নি তারাও আবেদনের যোগ্য বলে বিবেচিত হবে।

শিক্ষাগত যোগ্যতা: অনুমোদিত বিশ্ববিদ্যালয় হতে ন্যূনতম স্নাতক ডিগ্রি প্রাপ্ত এবং কম্পিউটার দক্ষতাসম্পন্ন হতে হবে।

জাতীয়তা: প্রার্থীকে অবশ্যই জন্মসূত্রে বাংলাদেশের স্থায়ী নাগরিক হতে হবে।

বৈবাহিক অবস্থা: প্রার্থীকে অবশ্যই অবিবাহিত হতে হবে (তালাকপ্রাপ্ত/তালাকপ্রাপ্তা গ্রহণযোগ্য নয়) এবং শিক্ষানবিশকাল শেষ না হওয়া পর্যন্ত অবশ্যই অবিবাহিত থাকতে হবে।

শারীরিক মাপ: পুরুষ প্রার্থীর ক্ষেত্রে উচ্চতা কমপক্ষে ৫ ফুট ৬ ইঞ্চি বা ১.৬৭৬৪ মিটার এবং নারী প্রার্থীর ক্ষেত্রে কমপক্ষে ৫ ফুট ৪ ইঞ্চি বা ১.৬২৫৬ মিটার হতে হবে। 

আবেদন করবেন যেভাবে
আগ্রহী প্রার্থীদের ttp://police.teletalk.com.bd লিংকে প্রবেশ করে শারীরিক মাপ ও কাগজপত্র যাচাইকরণসহ শারীরিক সক্ষমতা যাচাই পরীক্ষার জন্য আবেদন ফরম পূরণ করতে হবে। আবেদন ফরম পূরণ করার পর প্রত্যেক যোগ্য প্রার্থী একটি ইউজার আইডি পাবেন। এরপর ২৪ ঘণ্টার মধ্যে যেকোনও টেলিটক প্রিপেইড মোবাইল নম্বর হতে ৪০/- (চল্লিশ) টাকা (অফেরতযোগ্য) সার্ভিস চার্জ বাবদ জমা দিতে হবে।

অনলাইন আবেদন ফরমে প্রার্থীর স্বাক্ষর (দৈর্ঘ্য ৩০০,প্রস্থ ৮০ পিক্সেল) এবং রঙিন ছবি (দৈর্ঘ্য ৩০০,প্রস্থ ৩০০ পিক্সেল) স্ক্যান করে নির্ধারিত স্থানে আপলোড করতে হবে।

বিস্তারিত দেখুন ছবিতে


সর্বশেষ সংবাদ