১৬তম সহকারী জজ নিয়োগের লিখিত পরীক্ষা শুরু ২১ মে

নিয়োগ পরীক্ষার্থী
নিয়োগ পরীক্ষার্থী  © প্রতীকী ছবি

১৬শ বিজেএস পরীক্ষা, ২০২৩ এর লিখিত পরীক্ষার সময়সূচি প্রকাশ করেছে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস কমিশন সচিবালয়। পরীক্ষা শুরু হবে আগামী ২১ মে রাবিবার, দুপুর ২টা থেকে।

সোমবার (১৭ এপ্রিল) গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস কমিশন সচিবালযয়ের পরীক্ষা নিয়ন্ত্রক শরীফ এ এম রেজা জাকের স্বাক্ষতিরত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দশদিন ক্রমেরর এই পরীক্ষা অনুষ্ঠিত হবে সিদ্ধেশ্বরী গার্লস কলেজ, ১৪৮, নিউ বেইলী রোড, ঢাকা-১০০০ কেন্দ্রে। পরীক্ষা চলবে ৩১ মে ২০২৩, বুধবার পর্যন্ত।

নির্দেশাবলি: 

১। প্রত্যেক পরীক্ষার্থীকে পরীক্ষার দিন প্রবেশপত্রসহ পরীক্ষা কেন্দ্রে উপস্থিত হতে হবে। প্রবেশপত্র ছাড়া কোনো পরীক্ষার্থীকে পরীক্ষার অংশগ্রহণ করতে দেওয়া হবে না। প্রবেশপত্রের নির্দেশাবলি কঠোরভাবে অনুসরণ করতে হবে।

২। পরীক্ষার্থীকে পরীক্ষা শুরু হওয়ার নির্ধারিত সময়ের অন্তত ৩০ মিনিট পূর্বে কেন্দ্রে উপস্থিত হতে হবে। লিখিত পরীক্ষার প্রশ্ন বিতরণের ৩০ মিনিট পর কোনো পরীক্ষার্থীকে কেন্দ্রে প্রবেশ করতে দেওয়া হবে না।

৩। প্রবেশপত্রের ছবির সঙ্গে হাজিরা তালিকার ছবির মিল না থাকলে সংশ্লিষ্ট পরীক্ষার্থীকে পরীক্ষায় অংশগ্রহণ করতে দেওয়া হবে না।

৫। পরীক্ষা কেন্দ্রে ব্যাগ, ওয়ালেট / মানিব্যাগ, বই, ক্যালকুলেটর, ইলেকট্রনিক/হাত ঘড়ি, মোবাইল ফোন এবং তথ্য আদান-প্রদানে ব্যবহারযোগ্য অন্য কোনো ধরনের ডিভাইস সাথে রাখা/আনা সম্পূর্ণ নিষিদ্ধ । কোনো পরীক্ষার্থী পরীক্ষায় নকল করলে বা অন্য কোনোভাবে অসদুপায় অবলম্বন করলে বা কোনো অসদাচরণ করলে তাকে সংশ্লিষ্ট পরীক্ষা ও পরবর্তী সকল পরীক্ষার জন্য অযোগ্য ঘোষণাসহ তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

৬। প্রতিদিনের হাজিরা ও উত্তরপত্রসহ সকল কাগজপত্রে পরীক্ষার্থীর স্বাক্ষর একই ধরনের হতে হবে। পরীক্ষায় প্রশ্নপত্র বিতরণের পরবর্তী এক ঘণ্টার মধ্যে কোনো উত্তরপত্র জমা দেওয়া যাবে না।

৭। কোনো পরীক্ষার্থী জরুরি প্রয়োজনে পরীক্ষা শুরুর প্রথম এক ঘণ্টার পর দায়িত্ব পালনকারী পরিদর্শকের অনুমতি নিয়ে স্বল্প সময়ের জন্য পরীক্ষা কক্ষের বাইরে যেতে পারবেন। সকল পরীক্ষার্থীকে যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করে পরীক্ষা হলে আনার জন্য বলা হলো।

এর আগে ১৮ মার্চ রাজধানীর সিদ্ধেশ্বরী গার্লস কলেজ, সিদ্ধেশ্বরী কলেজ ও হাবিবুল্লাহ বাহার ইউনিভার্সিটি কলেজে প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। মোট পরীক্ষার্থী ছিলেন ৫ হাজার ৬০০ জন। এতে উত্তীর্ণ হয়েছেন ১ হাজার ৮২ জন। উত্তীর্ণ পরীক্ষার্থীরাই লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন।

পরীক্ষার আসন বিন্যাস পরীক্ষা কেন্দ্রে ও কমিশনের ওয়েব সাইটে ১৮ মে, ২০২৩ তারিখে প্রকাশ করা হবে। লিখিত পরীক্ষার বিস্তারিত সময়সূচি দেখুন বিজ্ঞপ্তিতে।

WhatsApp Image 2023-04-18 at 10-33-35 AM


সর্বশেষ সংবাদ