বিনা খরচে ১০ বিষয়ে প্রশিক্ষণ দেবে সরকার, ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ

প্রশিক্ষণ
প্রশিক্ষণ  © প্রতীকী ছবি

কর্মসংস্থান বৃদ্ধির লক্ষ্যে বিনা খরচে তরুণ-তরুণীদের ১০ বিষয়ে প্রশিক্ষণ দেওয়ার উদ্যোগ নিয়েছে শিল্প মন্ত্রণালয়। আগ্রহীদের নির্ধারিত ফরমে আবেদন করতে হবে।

যেসব বিষয়ে আবেদন করা যাবে:

নারীদের প্রশিক্ষণ ট্রেড সমূহ (আবাসিক)--ইলেকট্রিক্যাল মেইনটেন্যান্স, মোবাইল সার্ভিস / মেইনটেন্যান্স, অটোক্যাড, হাউজহোল্ড এ্যাপ্লায়েন্স মেইনটেন্যান্স, রেফ্রিজারেশন এন্ড এয়ারকন্ডিশন, হ্যান্ডিক্রাফট, প্লাস্টিক প্রসেসিং, প্লাস্টিক প্রসেসিং (কাস্টমাইজ), মেশিন শপ

পুরুষদের প্রশিক্ষণ ট্রেড সমূহ (আবাসিক)-- ইলেকট্রিক্যাল মেইনটেন্যান্স, রেফ্রিজারেশন এন্ড এয়ারকন্ডিশন, ওয়েল্ডিং (আর্ক এন্ড গ্যাস)

প্রতি ট্রেডে আসন সংখ্যা: ৩০টি

আবেদনের নিয়মাবলী :

১। আবেদনপত্রটি বিটাক এর ওয়েবসাইট www.bitac.gov.bd থেকে সংগ্রহ করা যাবে অথবা বিনামূল্যে বিটাক ঢাকা, চট্টগ্রাম, খুলনা, বগুড়া ও চাঁদপুর আঞ্চলিক কেন্দ্র থেকে সংগ্রহ করা যাবে। আবেদনপত্রে প্রার্থী/আবেদনকারীকে জরুরি যোগাযোগের জন্য বিকল্প মোবাইল নাম্বার / ফোন নাম্বার অবশ্যই উল্লেখ করতে হবে।

২। আবেদনকারীর শিক্ষাগত যোগ্যতা: আবেদনপত্রের সাথে আবেদনকারীর শিক্ষাগত যোগ্যতার সনদ ন্যূনতম জেএসসি বা সমমান, অনলাইন জন্ম নিবন্ধন সনদ ও জাতীয় পরিচয় পত্র, ১ কপি ছবিসহ সকল সার্টিফিকেটের ফটোকপি সত্যায়িত করে বরাবর, প্রকল্প পরিচালক, সেপা ফেজ-২ প্রকল্প, বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র (বিটাক), ১১৬ (খ) তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮। ডাকযোগে/কুরিয়ার সার্ভিসে অথবা সরাসরি জমা দেওয়া যাবে।

৩। চূড়ান্ত মনোনীত প্রার্থীকে নির্দিষ্ট ঠিকানায় চিঠি, মোবাইল এসএমএস ও টেলিফোনের মাধ্যমে অবগত করা হবে। নির্বাচিত প্রশিক্ষণার্থীকে ভর্তির সময় তার নিজের (দুই) কপি এবং তার বৈধ অভিভাবকের ২ (দুই) কপি পাসপোর্ট সাইজ ছবি সাথে আনতে হবে। 

বিস্তারিত দেখুন...


সর্বশেষ সংবাদ