১০ পদে শিক্ষক নেবে নটর ডেম বিশ্ববিদ্যালয়, লাগবে না আবেদন ফি

নটর ডেম ইউনিভার্সিটি বাংলাদেশ
নটর ডেম ইউনিভার্সিটি বাংলাদেশ  © টিডিসি ফটো

১০ পদে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি দিয়েছে নটর ডেম ইউনিভার্সিটি বাংলাদেশ (এনডিইউবি)। বুধবার (৯ নভেম্বর) বিভিন্ন বিভাগে সহযোগী অধ্যাপক, সহকারী অধ্যাপক এবং প্রভাষকসহ ১০ পদে নিয়োগের কথা জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে। তবে আবেদনের জন্য প্রার্থীকে কোনো আবেদন ফি দিতে হবে না।

ইংরেজি বিভাগ: ০১. সহযোগী অধ্যাপক: এ পদে সহকারী অধ্যাপক হিসেবে ন্যূনতম ৫ বছর শিক্ষকতার অভিজ্ঞতা রয়েছে এমন ব্যক্তিরা আবেদন করতে পারবেন। পাশাপাশি, উল্লেখযোগ্য প্রকাশনা রেকর্ডসহ স্নাতক স্তরে ইংরেজি সাহিত্যের ওপর শিক্ষকতার অভিজ্ঞতা থাকতে হবে। থাকতে হবে পিএইচডিও।

০২.সহকারী অধ্যাপক: ন্যূনতম ৫ বছরের শিক্ষকতার অভিজ্ঞতা থাকতে হবে। এরমধ্যে প্রভাষক হিসাবে থাকতে হবে ৩ বছরের অভিজ্ঞতা। একইসাথে প্রার্থীর স্নাতকোত্তরে যুক্তরাষ্ট্র,যুক্তরাজ্য ও অস্ট্রেলিয়া থেকে ৩টি পিয়ার-পর্যালোচিত প্রকাশনা থাকতে হবে।

০৩. প্রভাষক: স্নাতক ও স্নাতকোত্তরে কমপক্ষে সিজিপিএ ৩.৫ থাকতে হবে অথবা পিএইচডি বা স্নাতকোত্তর হতে হবে যুক্তরাষ্ট্র,যুক্তরাজ্য ও অস্ট্রেলিয়া থেকে। তবে, শিক্ষকতার অভিজ্ঞতা সম্পন্নদের অগ্রাধিকার দেয়া হবে।

ব্যবসা প্রশাসন: ০৪. সহকারী অধ্যাপক:(ফিন্যান্স, মার্কেটিং ও অ্যাকাউন্টিং) এ পদে হিসেবে প্রভাষক হিসেবে ন্যূনতম ৩ বছর শিক্ষকতার অভিজ্ঞতা রয়েছে এমন ব্যক্তিরা আবেদন করতে পারবেন। ৩টি উল্লেখযোগ্য প্রকাশনা রেকর্ডসহ পিএইচডি বা স্নাতকোত্তর হতে হবে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য থেকে।

আরও পড়ুন: অভিজ্ঞতা ছাড়াই প্রিমিয়ার ব্যাংক চাকরির সুযোগ, নেবে ৫০ জন

০৫. প্রভাষক:(ফিন্যান্স, মার্কেটিং ও অ্যাকাউন্টিং) ফিন্যান্সের প্রভাষক হিসেবে বিবিএ এবং এমবিএতে কমপক্ষে সিজিপিএ ৩.৫ সহ পিএইচডি বা স্নাতকোত্তর হতে হবে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য থেকে। তবে শিক্ষকতায় ২ বছরের অভিজ্ঞতা সম্পন্নদের অগ্রাধিকার দেয়া হবে।

কম্পিউটার সায়েন্স ইঞ্জিনিয়ারিং: ০৬. সহকারী অধ্যাপক: সিএসইতে সিজিপিএ ৩.৫ সহ পিএইচডি বা এম.এসসি বা সমমানসহ প্রভাষক হিসাবে ৩ বছর এবং ন্যূনতম ৫ বছরের শিক্ষকতার অভিজ্ঞতা থাকতে হবে। পাশাপাশি থাকতে হবে www.prebd.com এই সাইটে ৩টি পিয়ার-পর্যালোচিত প্রকাশনাও।

০৭. প্রভাষক: (সিএসই) কম্পিউটার সায়েন্স ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতকোত্তরসহ স্নাতকে থাকতে হবে সিজিপিএ ৩.৫। শিক্ষকতার অভিজ্ঞতার পাশাপাশি প্রকাশনা থাকলে অগ্রাধিকার দেয়া হবে।

০৮. প্রভাষক সিএসই:(ইইই ব্যাকগ্রাউন্ড) ইইই’তে স্নাতকোত্তরসহ স্নাতকে থাকতে হবে সিজিপিএ ৩.৫। শিক্ষকতার অভিজ্ঞতার পাশাপাশি প্রকাশনা থাকলে অগ্রাধিকার দেয়া হবে।

আইন বিভাগ:০৯. সহকারী অধ্যাপক: ন্যূনতম ৫ বছর শিক্ষকতা সহ ৩ জন প্রভাষক নিয়োগ দেয়া হবে এ পদে। যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য বা অস্ট্রেলিয়া থেকে এলএলএম বা পিএইচডি এবং উল্লেখযোগ্য প্রকাশনা থাকতে হবে।

১০. প্রভাষক: এলএলবি এবং এলএলএমে কমপক্ষে ৩.৫ সিজিপিএ থাকতে হবে। তবে, পিএইচডি, প্রকাশনা এবং শিক্ষকতার অভিজ্ঞতাসম্পন্নদের অগ্রাধিকার দেওয়া হবে।

অভিজ্ঞ এবং আগ্রহী প্রার্থীদের সম্পূর্ণ সিভি এবং প্রয়োজনীয় কাগজপত্র সহ আবেদন করতে হবে। আবেদনপত্র রেজিস্ট্রার, নটরডেম ইউনিভার্সিটি বাংলাদেশ, ২/এ আরামবাগ, মতিঝিল, জিপিও বক্স-৭, ঢাকা ১০০০-এ পাঠাতে হবে। আবেদনের শেষ তারিখ ২০ নভেম্বর ২০২২। শুধুমাত্র বাছাই করা প্রার্থীদের সাক্ষাৎকারের জন্য ডাকা হবে বলে জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।


সর্বশেষ সংবাদ