বইমেলায় টিকা কার্ড সঙ্গে আনার অনুরোধ সংস্কৃতি প্রতিমন্ত্রীর

সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ।
সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ।   © সংগৃহীত ছবি

করোনাভাইরাস পরিস্থিতির উন্নতি হলে বইমেলার সময় বাড়ানো হবে বলে জানিয়েছেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ। এছাড়া বইমেলায় আসার সময় সবাইকে টিকা কার্ড সঙ্গে আনার অনুরোধ জানান তিনি।

শুক্রবার (১১ ফেব্রুয়ারি) বিকেলে সোহরাওয়ার্দী উদ্যানে মেলার প্রস্তুতি পরিদর্শনে এসে তিনি সাংবাদিকদের এ কথা জানান।

আরও পড়ুন: শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী

মেলার সময় বাড়ানো প্রসঙ্গে কে এম খালিদ বলেন, আমরা দেখছি করোনার সংক্রমণ ২০ শতাংশের নিচে নেমে এসেছে। এটা অব্যাহত থাকলে আমরা মেলার সময় বাড়ানোর চিন্তা করব।

প্রতিমন্ত্রী বলেন, স্বাস্থ্যবিধি মেনে মেলায় আসা তো সবার নিজের কর্তব্য। তবুও আমরা অনুরোধ করব যেন সবাই টিকা কার্ড সঙ্গে নিয়ে আসেন। এ ছাড়া আমরা চেষ্টা করছি অনলাইনে নিবন্ধনের ব্যবস্থা করতে। এতে করে মেলায় স্বাস্থ্যবিধি নিশ্চিত করা সহজ হবে।

এবারের বইমেলায় প্রকাশকদের স্টল ভাড়া অর্ধেক করা হচ্ছে বলে জানান সংস্কৃতি প্রতিমন্ত্রী।

আরও পড়ুন: শাবিপ্রবি উপাচার্যের বিষয়টি রাষ্ট্রপতিকে অবহিত করব: শিক্ষামন্ত্রী

তিনি বলেন, গত বছরও মেলায় প্রকাশকেরা ক্ষতিগ্রস্ত হয়েছে, কিন্তু আমরা তাদের কোনো প্রণোদনা দিতে পারিনি। তবে তখন আমরা স্টল ভাড়ায় তাদেরকে অর্ধেক ছাড় দিয়েছি। এ বছরও তা অব্যাহত থাকবে।

এর আগে অমর একুশে বইমেলা আপাতত ১৫ ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে বলে জানান কে এম খালিদ। গত বুধবার (৯ ফেব্রুয়ারি) বাংলা একাডেমি আয়োজিত অমর একুশে বইমেলা ২০২২-এর পরিচালনা কমিটির তৃতীয় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।

 

 


সর্বশেষ সংবাদ