এবার বই লিখলেন যবিপ্রবির সেই তামান্না

  © টিডিসি ফটো

শারীরিক প্রতিবন্ধকতাকে জয় করা অদম্য এক মেয়ে তামান্না আক্তার নুরা। জন্ম থেকে দুটি হাত ও ডান পা না থাকা সত্বেও শুধুমাত্র বাঁ পা দিয়ে লিখেই মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষায় জিপিএ-৫ পান। সেসময় ফোন করে অভিনন্দন জানিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানেই থেমে থাকেননি তিনি। গত বছর এক পায়ে লিখে গুচ্ছ ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়ে ভর্তি হন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ইংরেজি বিভাগে। 

এবার এক পায়ে বই লিখে নিজের শারীরিক প্রতিবন্ধকতাকে যেন বৃদ্ধাঙ্গুলি দেখালেন তিনি। সম্প্রতি প্রকাশিত হয়েছে তার লেখা বই 'ইচ্ছার আলো'। বিষয়টি তিনি নিজের সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রকাশ করেন।

বই প্রকাশের বিষয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে তামান্না লিখেছেন, আলহামদুলিল্লাহ, আমার প্রথম লেখা বই 'ইচ্ছার আলো' প্রকাশিত হয়েছে। এই বইটি লেখা ছিল আমার একটি স্বপ্ন। শারিরীক অক্ষমতা কখনো স্বপ্নের বাধা হতে পারে না এটি আমি পাঠকদের মনে-প্রাণে ছড়িয়ে দিতে চেয়েছিলাম।  

তিনি আরও লিখেছেন, অবশেষে আমার সেই স্বপ্ন পূরণ হয়েছে। জীবনে এগিয়ে যাওয়ার পথে মা-বাবা, শিক্ষক, সহপাঠী এবং মিডিয়া অনেক অবদান রেখেছেন। আজকের এই স্বপ্ন পূরণে আমি তাদেরকে আরও একবার ধন্যবাদ জানায়। সবাই আমার জন্য দোয়া করবেন ও পাশে থাকবেন।

লেখাপড়া শেষ করে বিসিএস ক্যাডার অথবা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হওয়ার স্বপ্ন দেখেন তামান্না। আর সেই স্বপ্ন পূরণের লক্ষ্যেই আগামী দিনগুলোর জন্য তিনি এখন থেকেই প্রস্তুতি চালিয়ে যাচ্ছেন।

উল্লেখ্য, বইটি প্রকাশনায় তামান্না ফাউন্ডেশন। প্রচ্ছদ করেছেন ধ্রুব এস। বইটি এখন ২০% ছাড়ে মাত্র ৩০০ টাকায় পাওয়া যাচ্ছে।


সর্বশেষ সংবাদ