কৃষি গুচ্ছের ৪ বিশ্ববিদ্যালয়ে এখনও আসন ফাঁকা

গুচ্ছভুক্ত ৭টি কৃষি বিশ্ববিদ্যালয়ের লোগো
গুচ্ছভুক্ত ৭টি কৃষি বিশ্ববিদ্যালয়ের লোগো  © সংগৃহীত

গুচ্ছভুক্ত সাতটি কৃষি বিশ্ববিদ্যালয়ে ২০২০-২০২১ শিক্ষাবর্ষের ভর্তি কার্যক্রম এখনও শেষ হয়নি। মেধাতালিকা ভর্তি শেষে এখন অপেক্ষমান তালিকার ভর্তি চলছে। তারপরও ৪টি বিশ্ববিদ্যালয়ে এখনও ‘সীমিত সংখ্যক’ আসন শূন্য রয়েছে। এসব আসনে অপেক্ষমান তালিকায় স্থানপ্রাপ্ত এবং ইতিমধ্যে ওয়েবসাইটের মাধ্যমে ভর্তির আগ্রহ প্রকাশকারী প্রার্থীদের জন্য ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

কেন্দ্রীয় ভর্তি কমিটির সভাপতি ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় (বশেমুরকৃবি) এর ভিসি প্রফেসর ড. মো. গিয়াসউদ্দীন মিয়া স্বাক্ষরিত এক জরুরি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কৃষি/কৃষি প্রাধান্য বিশ্ববিদ্যালয়সমূহে ২০২০-২০২১ শিক্ষাবর্ষে গুচ্ছ/সমন্বিত ভর্তি পরীক্ষায় অপেক্ষমান তালিকায় স্থানপ্রাপ্ত এবং ইতিমধ্যে ওয়েবসাইটের মাধ্যমে ভর্তির আগ্রহ প্রকাশকারী প্রার্থীদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, কৃষি/কৃষি প্রাধান্য সাতটি বিশ্ববিদ্যালয়ের মধ্যে চারটি বিশ্ববিদ্যালয়ে সীমিত সংখ্যক আসন শূন্য রয়েছে। 

“এসব আসনে ভর্তির জন্য আগ্রহ প্রকাশকারীদের মধ্য হতে তালিকায় বর্ণিত প্রার্থীদেরকে বুধবার (১৬ ফেব্রুয়ারি) থেকে বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) বিকেল ৫টার মধ্যে ভর্তি পরীক্ষার ওয়েবসাইট (https://admission-agri.org)-এ লগইন করে ভর্তি ফি এর প্রথম অংশ অর্থাৎ ১০ হাজার টাকা ডাচ বাংলা ব্যাংক এর মোবাইল ব্যাংকিং সার্ভিস “রকেট”-এর মাধ্যমে অনলাইনে জমা দিয়ে ভর্তির প্রাথমিক ধাপ সম্পন্ন করার জন্য অনুরোধ করা হলো।”

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, “ভর্তি সর্ম্পকিত বিস্তারিত তথ্যাদি (https://admission-agri.org) ওয়েবসাইটে পাওয়া যাবে। উল্লেখ্য যে, অপেক্ষমান তালিকা থেকে ভর্তি ইচ্ছুক ছাত্র-ছাত্রীদের ভর্তি হওয়ার পর ওই বিশ্ববিদ্যালয় ব্যতীত কেন্দ্রীয়ভাবে অন্য কোন বিশ্ববিদ্যালয়ে মাইগ্রেশনের সুযোগ থাকবে না।”


সর্বশেষ সংবাদ