বাকৃবিতে সাংবাদিক মারধরের ঘটনায় তদন্ত কমিটি

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়
বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়  © ফাইল ফটো

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (বাকৃবিসাস) সভাপতি ও দৈনিক সমকাল প্রতিনিধি আশিকুর রহমানের ওপর ছাত্রলীগ নেতাকর্মীদের হামলার ঘটনায় তিন (০৩) সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সোমবার (২৭ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. ওয়ালিউল্লাহ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের পশুপুষ্টি বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ মনিরুজ্জামানকে সভাপতি এবং সহকারী প্রক্টর ও প্রাণ রসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ড. মো. আরিফ সাকিলকে সদস্য সচিব করে ওই তদন্ত কমিটি গঠিত হয়েছে। এছাড়া কমিটিতে সদস্য হিসেবে আছেন বিশ্ববিদ্যালয়ের শাহাজালাল হলের প্রভোস্ট ও একোয়াকালচার বিভাগের অধ্যাপক ড. তানভীর রহমান।

তবে তদন্ত কমিটিকে কত দিনের মধ্যে প্রতিবেদন জমা দিতে হবে এমন কোন নির্দেশনা বিজ্ঞপ্তিতে দেওয়া হয়নি। এবিষয়ে জানার জন্য রেজিস্ট্রারকে একাধিবার মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তিনি ফোন ধরেননি।

তদন্ত কমিটির সভাপতি ড. মনিরুজ্জামান বলেন, আজকে আমি চিঠি হাতে পেয়েছি। চিঠির ভিতরে কোনো নির্ধারিত দিন কিংবা পূর্ণাঙ্গ ঘটনা উল্লেখ করা হয়নি, শুধু শিরোনাম দেওয়া হয়েছে। তদন্ত কমিটিতে আরও দুজন রয়েছেন। তদন্ত প্রতিবেদন কবে জমা দেয়া হবে এবিষয়ে আমরা মিটিং করে সিদ্ধান্ত গ্রহণ করবো।

এর আগে গত ২১ নভেম্বর দুপুর আড়াইটার দিকে বিশ্ববিদ্যালয়ের আব্দুল জব্বারের মোড়ের সজিব হোটেলে খাবার খেতে গেলে কৃষি অনুষদীয় ছাত্রলীগের সভাপতি শাহীনুর রেজা এবং পশুপালন অনুষদীয় ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সৌরভ মেহেরাবের অতর্কিত হামলার শিকার হন সাংবাদিক আশিকুর রহমান। ঘটনার বিচার চেয়ে ২১ নভেম্বর বিকেলে বিশ্ববিদ্যালয় প্রশাসন বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন ভুক্তভোগী সাংবাদিক।


সর্বশেষ সংবাদ