হরতাল-অবরোধের বিরুদ্ধে বাকৃবিতে ছাত্রলীগের বিক্ষোভ সমাবেশ

হরতাল-অবরোধের বিরুদ্ধে বাকৃবিতে ছাত্রলীগের বিক্ষোভ-সমাবেশ
হরতাল-অবরোধের বিরুদ্ধে বাকৃবিতে ছাত্রলীগের বিক্ষোভ-সমাবেশ  © টিডিসি ফটো

বিএনপি ও জামায়াতের চলমান হরতাল ও অবরোধের বিরুদ্ধে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) বিক্ষোভ সমাবেশ করেছে শাখা ছাত্রলীগ। 

বৃহস্পতিবার (৯ নভেম্বর) বেলা সাড়ে ১২টায় বাকৃবি শাখা ছাত্রলীগের অফিস থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়কগুলো প্রদক্ষিণ করে। এরপর শিল্পাচার্য জয়নুল আবেদীন মিলনায়তন মুক্তমঞ্চের সামনে সমাবেশের আয়োজন করেন ছাত্রলীগের নেতা-কর্মীরা।

বাকৃবি শাখা ছাত্রলীগের সভাপতি খন্দকার তায়েফুর রহমান রিয়াদ ও সাধারণ সম্পাদক মো. মেহেদী হাসানের নেতৃত্বে বিক্ষোভ-সমাবেশে কয়েকশ নেতা-কর্মী উপস্থিত ছিলেন। 

সমাবেশে বাকৃবি শাখা ছাত্রলীগের সভাপতি খন্দকার তায়েফুর রহমান বলেন, হরতাল, অবরোধ, সন্ত্রাস ও সহিংসতার মাধ্যমে তারুণ্যের অগ্রযাত্রা এবং শিক্ষাজীবন বিঘ্নিত করার অপচেষ্টা চালিয়ে যাচ্ছে বিএনপি-জামায়াত জোট। শিক্ষাপ্রতিষ্ঠানে অস্থিতিশীলতা সৃষ্টির মাধ্যমে শিক্ষা ব্যবস্থাকে ধ্বংস করার চেষ্টা করছে। হরতাল, অবরোধের কারণে অনেক গ্রাজুয়েট চাকরির পরীক্ষা দিতে পাড়ছে না।

এ সময় সাধারণ সম্পাদক মো. মেহেদী হাসান বলেন, ক্লাস-পরীক্ষা চলাকালীন সময়ে করা বিক্ষোভ মিছিলে বিপুল সংখ্যক সাধারণ শিক্ষার্থীদের উপস্থিতিই প্রমাণ করে সাধারণ শিক্ষার্থীরা এই হরতাল-অবরোধ কঠোর ভাবে বয়কট করেছে। সাধারণ মানুষের জান মালের ক্ষয়ক্ষতি করে যদি কোন  দল ক্ষমতায় আসতে চায় বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ তা মেনে নিবে না এবং তা শক্তভাবে মোকাবেলা করবে। আমরা বাকৃবির এই সবুজ চত্বরে ছাত্রদল কে বয়কট ঘোষণা করছি।


সর্বশেষ সংবাদ