বিশ্ববিদ্যালয়গুলোর সমস্যা সমাধানে ছাত্রলীগকে দায়িত্ব নিতে হবে: সাদ্দাম

শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের সম্মেলনে বক্তব্য দিচ্ছেন সাদ্দাম
শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের সম্মেলনে বক্তব্য দিচ্ছেন সাদ্দাম  © টিডিসি ফটো

দেশের বিশ্ববিদ্যালয়গুলোর সব ধরনের সমস্যা সমাধানে বাংলাদেশ ছাত্রলীগের নেতাকর্মীদের দায়িত্ব নেওয়ার আহ্বান জানিয়েছেন সংগঠনটির কেন্দীয় সভাপতি সাদ্দাম হোসেন। বুধবার (০১ নভেম্বর) শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে ৬ বছর পর শাখা ছাত্ররীগের সম্মেলনে তিনি এ আহ্বান জানান।

কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতি বলেন, আমাদের বিশ্ববিদ্যালয়গুলোতে গবেষণা বৃদ্ধি করতে হবে। বিশ্ববিদ্যালয়গুলোর সমস্যা সমাধানের দায়িত্ব ছাত্রলীগ নেতাদেরকেই নিতে হবে। আমরা যেন সময়ের সাথে এগিয়ে চলা সব থেকে প্রগতিশীল সংগঠন হিসেবে সবসময় নিজেদের সম্মান অক্ষুণ্ণ রাখতে পারি।

এদিন বেলা ৩টায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক মিলনায়তন (টিএসসি) ভবনে জাতীয় সংগীত ও দলীয় সংগীত পরিবেশনের মাধ্যমে সম্মেলনের আনুষ্ঠানিকতা শুরু হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাধীনতা পদকপ্রাপ্ত বিজ্ঞানী এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের রসায়ন ও অনুপ্রাণ বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. হাসিনা খান।

আরও পড়ুন: শিক্ষার্থীকে তার সক্ষমতা, সমস্যা ও সম্ভাবনাকে অনুধাবন করতে হবে

সাদ্দাম হোসেন বলেন, আমাদের ছাত্র রাজনীতি করার ক্ষেত্রে যেসকল সীমাবদ্ধতা রয়েছে সেগুলো কাটিয়ে উঠতে হবে। আমাদেরকে শিক্ষাগতভাবে আরো উন্নত এবং উপযুক্ত হতে হবে। এজন্য আমরা আমাদের সম্মেলনগুলোতে শিক্ষাবিদদের অতিথি হিসেবে রাখতে চেষ্টা করছি। যাতে করে আমরা তাদের থেকে শিখতে পারি, বুঝতে পারি। কীভাবে নিজেদেরকে আরো স্মার্ট ভাবে গড়ে তোলা যায়।

নেতাকর্মীদের উদ্দেশ্যে বক্তব্যে ছাত্রলীগ সভাপতি বলেন, আমরা স্মার্ট বাংলাদেশ গড়তে আমাদের নেত্রীর নেতৃত্বে এগিয়ে যাচ্ছি। আমাদের দেশ যখন উন্নত থেকে উন্নততর হচ্ছে, সেখানে কিছু অপশক্তি আমাদের এ অগ্রযাত্রাকে রুখে দিতে দেশ ও বিদেশে ষড়যন্ত্র করছে। তবে আমাদের গণতান্ত্রিক দেশে কোনো অপশক্তির স্থান হবে না। এক্ষেত্রে আমাদের সবাইকে একত্রিত হয়ে সব অপশক্তিকে রুখে দিতে হবে।


সর্বশেষ সংবাদ