সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে কাজের স্বীকৃতিস্বরূপ ‘শুদ্ধাচার পুরস্কার’

অনুষ্ঠানে অতিথিবৃন্দ
অনুষ্ঠানে অতিথিবৃন্দ  © টিডিসি ফটো

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে (সিকৃবি) কাজের স্বীকৃতিস্বরূপ শিক্ষক, কর্মকর্তা ও কর্মীচারীতের মধ্যে শুদ্ধাচার পুরস্কার ঘোষণা করা হয়েছে। ২০২২-২৩ অর্থ বছরের জন্য একজন শিক্ষক,কর্মকর্তা ও কর্মচারীকে শুদ্ধাচার পুরস্কার প্রদান করা হয়েছে। এছাড়াও ১৯ জনকে উপাচার্য কর্তৃক বিশেষ পুরস্কারে ভূষিত হয়েছে। সিকৃবিতে প্রথমবারের মতো এই পুরস্কার দেয়া হয়েছে।

বুধবার (৩০ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে শুদ্ধাচার পুরষ্কার প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়। শুদ্ধাচার পুরস্কারপ্রাপ্তরা হলেন বিশ্ববিদ্যালয়ের প্যারাসাইটোলজি বিভাগের সহযোগী অধ্যাপক ড. তিলক চন্দ্র নাথ, পরিকল্পনা, উন্নয়ন ও ওয়ার্কস বিভাগের অতিরিক্ত পরিচালক মো. রোশন আলী এবং অ্যাকোয়াটিক রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের ইস্যু কাম সহকারী মো. জসিম আহমদ তফাদার।

সিকৃবির ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক অধ্যাপক ড. মো. আতিকুজ্জামানের সভাপতিত্বে ও সহকারী পরিচালক ড. রানা রায়ের সঞ্চালনায় শুদ্ধাচার পুরষ্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. জামাল উদ্দিন ভূঞা। তিনি পুরস্কারপ্রাপ্তদের মাঝে সার্টিফিকেট ও সম্মাননা স্বারক তুলে দেন।

পুরস্কারপ্রাপ্তদের অভিনন্দন জানিয়ে উপাচার্য অধ্যাপক ডা. মো. জামাল উদ্দিন ভূঞা বলেন, শুদ্ধাচার পুরস্কার বিভিন্ন কাজের দক্ষতা, সততা ও সীমিত সম্পদের সঠিক ব্যবহার করার স্বীকৃতিস্বরূপ প্রদান করা হয়েছে যা সবাইকে পেশাগত দায়িত্ব পালনে আরও উৎসাহিত করবে। যারা আজকে এই পুরস্কার পেয়েছে তারা প্রত্যেকে নিজ নিজ জায়গা থেকে বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করেছে। তিনি শিক্ষক কর্মকর্তাদের উপাচার্য, প্রক্টর বা ডিনের দিকে না তাকিয়ে নিজ নিজ জায়গায় থেকে কাজ করে যাওয়ার আহ্বান জানান।

এসময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. মনিরুল ইসলাম, রেজিস্টার মো. বদরুল ইসলাম শোয়েব, বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন দপ্তরপ্রধানবৃন্দসহ প্রায় দুইশতাধিক শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী উপস্থিত ছিলেন ।


সর্বশেষ সংবাদ