প্রকাশিত সংবাদের প্রতিবাদ শেকৃবি অধ্যাপক আবু জাফরের

আবু জাফর আহমেদ মুকুল
আবু জাফর আহমেদ মুকুল  © সংগৃহীত

গত ০৫ এপ্রিল দ্যা ডেইলি ক্যাম্পাসে প্রকাশিত ‘‘রাতে ছাত্রীদের ভিডিও কল দিতেন শেকৃবি শিক্ষক, ডাকতেন রেস্টুরেন্টে’’ শিরোনামে প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছেন শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) ম্যানেজমেন্ট অ্যান্ড ফাইন্যান্স বিভাগের সহযোগী অধ্যাপক আবু জাফর আহমেদ মুকুল।

মঙ্গলবার (১১ এপ্রিল) অধ্যাপক আবু জাফর আহমেদ মুকুল স্বাক্ষরিত এক লিপিতে প্রকাশিত সংবাদের এই প্রতিবাদ জানানো হয়।

এতে বলা হয়, ‘‘আপনার বহুল প্রচারিত দ্যা ডেইলি ক্যাম্পাস অনলাইন পত্রিকায় গত ৫ এপ্রিল, ২০২৩ ইং তারিখে প্রকাশিত (৯:১৯ এএম) রাতে ছাত্রীদের ভিডিও কল দিতেন শেকৃবি শিক্ষক ডাকতেন রেস্টুরেন্টে শীর্ষক সংবাদ (সংযুক্তি) আমার দৃষ্টিগোচর হয়েছে। একটি তদন্তনাধীন বিষয়ে আগে থেকে প্রতিবেদন প্রকাশ করা যায় না। উক্ত প্রতিবেদনটি দ্বারা আমার সামাজিক, পারিবারিক ও কর্মস্থলে চরম সম্মানহানী হয়েছে। এর প্রেক্ষিতে আমি মানসিকভাবে বিপর্যন্ত হয়ে পড়েছি।

এমতাবস্থায় আমার লিখিত বক্তব্য ও প্রতিবাদ লিপিটি আপনার বহুল প্রচারিত সংবাদ মাধ্যমে ছাপানো এবং প্রত্যাহার প্রয়োজন।’’

প্রসঙ্গত, গত ২৮ মার্চ বিশ্ববিদ্যালয়ের অভিযোগ নিষ্পত্তি ও আপিল কর্মকর্তার কাছে ওই শিক্ষকের বিরুদ্ধে লিখিত অভিযোগ দিয়েছেন ভুক্তভোগী শিক্ষার্থীরা।

প্রতিবেদকের বক্তব্য: প্রতিবেদনের উল্লিখিত এসব বক্তব্য শিক্ষার্থীদের দেওয়া প্রাপ্ত অভিযোগের ভিত্তিতে করা হয়েছে। প্রতিবেদনটিতে প্রতিবেদকের নিজস্ব কোন বক্তব্য সংযুক্ত করা হয়নি।


সর্বশেষ সংবাদ