ছাত্রীর মৃত্যুতে উত্তাল শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস 

  © টিডিসি ফটো

রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ছাত্রী মারিয়া রহমানের মৃত্যুকে কেন্দ্র করে আন্দোলনে নেমেছেন শিক্ষার্থীরা। আজ শুক্রবার (৩১ মার্চ) বিকাল ৪টার দিকে শিক্ষার্থীরা উপাচার্যের বাসভবনের সামনে জড়ো হয়ে বিভিন্ন স্লোগানের মাধ্যমে তাদের দাবি জানায়। এ সময় তারা প্রশাসনকে মারিয়া মৃত্যুর জন্য দায়ী ও ধীক্কার জানিয়ে স্লোগান দিতে থাকে। 

এ সময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. হারুনর রশীদ, ছাত্র পরামর্শক ড. ফরহাদ হোসেন, অন্যান্য শিক্ষকবৃন্দ ও বিশ্ববিদ্যালয়  ছাত্রলীগ শাখার সাধারণ সম্পাদক মিজানুর রহমানের উপস্থিততে সাধারণ শিক্ষার্থীরা তাদের দাবি জানায়। মারিয়ার মৃত্যুর প্রকৃত কারণ বের করতে কমিটি গঠন,পরীক্ষা পদ্ধতির পরিবর্তন, মারিয়ার চিকিৎসায়  বিশ্ববিদ্যালয়ের সহযোগিতা না করার কারণ, বিভিন্ন শিক্ষকের অসৌজন্যমূলক আচরণের শাস্তির দাবি জানায় শিক্ষার্থীরা। দাবি না মানা পর্যন্ত সকল লেভেলের ক্লাস ও পরীক্ষা বন্ধের ঘোষণা দেয় তারা।

এছাড়াও শিক্ষার্থীরা তাদের সকল দাবি লিখিত আকারে আগামী রবিবার (২ এপ্রিল) প্রশাসনের নিকট হস্তান্তর করবে বলে জানায়। 

ছাত্র পরামর্শক ড. ফরহাদ হোসেন বলেন, প্রশাসনের পক্ষ থেকে তার চিকিৎসায় যতটুকু সম্ভব সহায়তা করার চেষ্টা করা হয়েছে।

শিক্ষার্থীদের দাবিগুলো লিখিত আকারে দিতে আহবান জানিয়ে তিনি বলেন, আমার সেগুলো নিয়ে শিক্ষকরা আলোচনা করবো। ভিসি স্যারের সাথে কথা বলে ক্লাস-পরীক্ষা বন্ধ থাকবে কিনা সে বিষয়েও সিদ্ধান্ত নেওয়া হবে। 

উল্লেখ্য, গত ২৩ মার্চ ১০ তলা বিশিষ্ট কৃষকরত্ন শেখ হাসিনা হলের ছাদ থেকে ওই ছাত্রী লাফ দেন। এতে মারাত্নক আহত হয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আইসিইউতে ভর্তি ছিলেন তিনি। ৮ দিন চিকিৎসাধীন থাকা অবস্থায়  গত বৃহস্পতিবার সকাল ৯টার দিকে তার মৃত্যু হয়।


সর্বশেষ সংবাদ