হলে প্রভোস্টের পদত্যাগ দাবিতে বাকৃবিতে ছাত্রীদের বিক্ষোভ

আন্দোলনরত শিক্ষার্থীরা
আন্দোলনরত শিক্ষার্থীরা  © সংগৃহীত

অবৈধভাবে হলের সিট বাতিলের অভিযোগ তুলে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) বেগম রোকেয়া হলের মাস্টার্সের শিক্ষার্থীরা রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেছেন।

শনিবার (১৮ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাড়ে ৭টা থেকে রাত সাড়ে ১০টা পর্যন্ত হলের সামনের প্রধান সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন ছাত্রীরা। এসময় তারা হল প্রভোস্টের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দেন।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, নিয়ম অনুযায়ী মাস্টার্স থিসিসের হার্ডবাইন্ডিংস জমা দেওয়া পর্যন্ত আমাদের ছাত্রত্ব বহাল থাকে। কিন্তু থিসিস জমা দেওয়ার আগেই হলের সিট ছেড়ে দেওয়ার নোটিশ দিয়েছেন হল প্রভোস্ট। আমাদের জন্য বরাদ্দকৃত সিটে অন্য শিক্ষার্থীদের উঠার নির্দেশ দিয়েছেন তিনি। প্রভোস্টের সাথে কথা বলতে গেলে তিনি আমাদের সাথে অসৌজন্যমূলক আচরণ করেন। 

শিক্ষার্থীদের অভিযোগ, অফিসের সহকারী খুকি মেয়েদের সঙ্গে খারাপ ব্যবহার করে থাকেন। এছাড়াও হলের সিট বরাদ্দ নিয়ে ঝামেলা করে থাকেন। তাই শিক্ষার্থীরা তারও পদত্যাগের দাবি জানান। বিক্ষোভরত শিক্ষার্থীরা দ্রুত সময়ে আবাসন সংকট নিরসনের দাবিও জানান।

এ বিষয়ে জানতে চাইলে বেগম রোকেয়া হলের প্রভোস্ট অধ্যাপক ড. মো. রফিকুল ইসলাম গণমাধ্যমকে বলেন, যেসব শিক্ষার্থী ডিফেন্স দিয়েছে তাদেরকে ৩১ মার্চ পর্যন্ত সময় দেওয়া হয়েছে। যারা এখনও ডিফেন্স দেয়নি তাদের ক্ষেত্রে ডিফেন্স দেওয়ার পরে সিদ্ধান্ত নেওয়া হবে।


সর্বশেষ সংবাদ