কৃষি অনুষদকে হারিয়ে ফুটবলে চ্যাম্পিয়ন সিকৃবির ভেটেরিনারি 

কৃষি অনুষদকে হারিয়ে ফুটবলে চ্যাম্পিয়ন সিকৃবির ভেটেরিনারি 
কৃষি অনুষদকে হারিয়ে ফুটবলে চ্যাম্পিয়ন সিকৃবির ভেটেরিনারি   © টিডিসি ফটো

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে (সিকৃবি) আন্ত:অনুষদীয় ফুটবল প্রতিযোগিতা-২০২২ এর চ্যাম্পিয়ন হয়েছে ভেটেরিনারি অনুষদ। এর মাধ্যমে পর্দা নামলো এবারের আন্তঃঅনুষদীয় ফুটবল প্রতিযোগিতার। রবিবার (৪ ডিসেম্বর) বিকাল সোয়া তিনটায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মাঠে আন্ত:অনুষদীয় ফুটবল প্রতিযোগিতা ২০২২ এর ফাইনাল অনুষ্ঠিত হয়।

ফাইনালের শ্বাসরুদ্ধকর ম্যাচে কৃষি অনুষদকে ৪-১ গোলে হারিয়ে প্রথমবারের মতো আন্তঃঅনুষদীয় ফুটবল প্রতিযোগিতার চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে ভেটেরিনারি অনুষদ। ম্যাচ শেষে পুরষ্কার বিতরণী অনুষ্ঠানের মাধ্যমে বিজয়ী ও পরাজিত দলের মাঝে ট্রপি তুলে দেয়া হয়।
 
প্রফেসর ড. মো. আবু জাফর বেপারীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডা. মো. জামাল উদ্দিন ভূঞা।

উপাচার্য ডা. মো. জামাল উদ্দিন ভূঁঞা উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তব্য প্রদান করেন। তিনি বলেন, আমি আজকের খেলা দেখেছি। আমাদের ছেলেরা অনেক ভালো খেলে। ভবিষ্যতে এখান থেকে আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবল দলের খেলোয়াড়রা তৈরি হয়ে। যারা এ বিশ্ববিদ্যালয়কে প্রতিনিধিত্ব করবে। বক্তৃতা শেষে তিনি বিজয়ী ও পরাজিত দলের হাতে ট্রপি তুলে দেন।

এ সময় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক প্রফেসর ড. মো. মোস্তফা সামসুজ্জামান, প্রক্টর অধ্যাপক ড. মো. মনিরুল ইসলাম, ভেটেরিনারি অনুষদের ডিন অধ্যাপক ডা. রাশেদ হাসনাত, কৃষি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আসাদ-উদ-দৌলা, কৃষি অর্থনীতি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. শাহ আলমগীর, সিকৃবি ছাত্রলীগের সভাপতি আশিকুর রহমান, সাধারণ সম্পাদক এমাদুল হোসেনসহ সিকৃবির ছাত্রলীগের নেতাকর্মীরা ও সিকৃবির শিক্ষার্থীরা।

এদিকে ফাইনালের শ্বাসরুদ্ধকর ম্যাচে প্রথমে গোল দিয়ে এগিয়ে যায় ভেটেরিনারি অনুষদ। পরবর্তীতে পাল্টা গোল করে সমতা ফিরায় কৃষি অনুষদ। প্রথমার্ধের খেলা ১-১ গোলে শেষ হয়। বিরতির পর নেমে একে একে ৩ গোল করে নিজেদের জয় নিশ্চিত করে ভেটেরিনারি অনুষদ।

টুর্নামেন্ট সেরা খেলোয়াড়ের পুরস্কার পান মৎস্যবিজ্ঞান অনুষদের শিক্ষার্থী রাফিদ সাইফুল্লাহ, ফাইনালের ম্যাচ সেরার পুরস্কার পান ভেটেরিনারি অনুষদের মাস্টার্সের শিক্ষার্থী জুনায়েদ আহমেদ, ফেয়ার প্লে পুরষ্কার পায় মৎস্যবিজ্ঞান অনুষদ।


সর্বশেষ সংবাদ