গুচ্ছের বি ইউনিটে কোন কেন্দ্রে কতজন অনুপস্থিত?

ভর্তি পরীক্ষার্থী
ভর্তি পরীক্ষার্থী  © ফাইল ফটো

গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষে মানবিক অনুষদভুক্ত বি ইউনিটের ভর্তি পরীক্ষা শেষ হয়েছে। শুনিবার (১৩ আগস্ট) কেন্দ্র-উপকেন্দ্র মিলিয়ে ২৯টি স্থানে এই পরীক্ষা অনুষ্ঠিত হয়। বি ইউনিটের পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রায় ৯৫ হাজার শিক্ষার্থী আবেদন করেছিলেন।

প্রাপ্ত তথ্য অনুযায়ী, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রে মোট পরীক্ষার্থী ছিলেন ৩ হাজার ৮৪৯ জন। এদের মধ্যে উপস্তিত ছিলেন ৩ হাজার ৬৪১ জন। উপস্তিতির হার ৯৪ দশমিক ৬০ শতাংশ। শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মোট পরীক্ষার্থী ছিল ২৩৩১ জন। উপস্থিত ছিলেন ২২৩২ জন। উপস্থিতির হার ৯৫.৭৫ শতাংশ। রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২৩৫৭ জনের মধ্যে উপস্থিত ছিলেন ২২০৮ জন। উপস্থিতির হার ৯৩.৬৮ শতাংশ।

বঙ্গবন্ধু ডিজিটাল বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ১ হাজার ৪০৫ জনের মধ্যে ১ হাজার ২৯৬ জ, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ১ হাজার ৮৩৪ জনের মধ্যে ১ হাজার ৭১৯ জন (হার ৯৩.৭৩), মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২ হাজার ১২০ জনের মধ্যে ১ হাজার ৯৯৬ জন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২ হাজার ৩০৪ জনের মধ্যে ২ হাজার ২১৫ জন, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ৫ হাজার ৩৪৬ জনের মধ্যে ৪ হাজার ৯০৫ জন, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ৪ হাজার ৯৯৮ জনের ৪ হাজার ৭০২ জন, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ৪ হাজার ১২৫ জনের মধ্যে ৩ হাজার ৯২৪ জন, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ১০ হাজার ৫৬৬ জনের মধ্যে ১০ হাজার ৬৫ জন এবং রবীন্দ্র বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ১ হাজার ৯৫০ জনের মধ্যে ১ হাজার ৮১৬ জন উপস্থিত ছিলেন।

এছাড়া, কুষ্টিয়া বিশ্ববিদ্যালয়ে উপস্থিতির হার ছিল ৯৬.০৬ শতাংশ, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ৯১ শতাংশ, খুলনা বিশ্ববিদ্যালয়ে ৯৬.০৩ শতাংশ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে  ৯৫.৮৭ শতাংশ এবং বরিশাল বিশ্ববিদ্যালয় কেন্দ্রে উপস্থিতির হার ছিল ৯৫.৬৮ শতাংশ।


সর্বশেষ সংবাদ