বুয়েটে ভর্তির সময় যে দৃশ্য আববারের স্মৃতি স্মরণ করিয়ে দিল ফাইয়াজের

বুয়েটের দেয়ালে গ্রাফিতি ও আবরার ফাহাদের সঙ্গে ফাইয়াজ
বুয়েটের দেয়ালে গ্রাফিতি ও আবরার ফাহাদের সঙ্গে ফাইয়াজ  © সংগৃহীত
বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) ছাত্রলীগের হাতে হত্যাকাণ্ডের শিকার প্রয়াত শিক্ষার্থী আবরার ফাহাদের ছোট ভাই আবরার ফাইয়াজও ওই বিশ্ববিদ্যালয়েই ভর্তির সিদ্ধান্ত নিয়েছেন। পরিবারের সবার মতামতে বুয়েটের মেকানিকাল ইঞ্জিনিয়ারিংয় (যন্ত্রকৌশল) বিভাগে ভর্তি হবেন তিনি। ওই ভর্তি পরীক্ষায় অংশ নেওয়ার সময় ভাইয়ের একটি স্মৃতি স্মরণ করেছেন তিনি।
 
ফেসবুকে স্ট্যাটাসে বুয়েটের শিক্ষার্থীরা যে আবরারকে ভুলতে পারবে না, তাই জানিয়েছেন। স্ট্যাটাসে ফাইয়াজ লিখেছেন, ‘ভাইয়ার জিনিসপত্রগুলো বুয়েটের হল থেকে নিয়ে আসার পরে আমি আর বুয়েট ক্যাম্পাসে গিয়েছিলাম তিনবার। তিন দিনই পরীক্ষা ছিল। সেদিনগুলোতে একরকম কোনো দিকে না তাকিয়েই পরীক্ষার রুমে চলে যেতাম।
 
ভাইয়ার মারা যাওয়ার অনেক দিন হয়ে গেছে। ভাইয়ার বেডেও এখন অন্য কেউ থাকে। আগে যেই ব্যানার ফেস্টুনগুলো ছিলো সেগুলোও এতদিন আর থাকার কথা না। তাই যেদিন ভর্তি হতে যাব, ভাইয়ার কোনো চিহ্ন দেখতে পাব এমন আশা খুব একটা ছিল না। যদিও বুয়েটের কেউই ভাইয়াকে এত সহজে ভুলবে না, এটা জানি। কিন্তু সময়ের সাথেও তো অনেক কিছু মুছে যায়!
 
 
কিন্তু যেইমাত্র সিএনজি থেকে নামলাম, ঠিক সামনেই এই গ্রাফিতিগুলো। এরকম আরো আছে হয়তো অনেক জায়গাতেই। অবাক হয়েছিলাম তবে অনেক ভালোও লাগছিলো অবশ্য।’
 
গত ৩০ জুন বুয়েটের ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়। আবরার ফাইয়াজ মেধাতালিকায় ৪৫০তম স্থানে ছিলেন। যন্ত্রকৌশল বিভাগে ভর্তি হওয়ার সুযোগ পেয়েছিলেন তিনি।

সর্বশেষ সংবাদ