বশেমুরবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষায় উপস্থিতির হার ৯৫.৪৬ শতাংশ

বশেমুরবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষা
বশেমুরবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষা  © টিডিসি ফটো

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়সমূহের ২০২১-২২ শিক্ষাবর্ষের ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হয়েছে।

আজ শনিবার (৩০ জুলাই) দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের আচার্য জগদীশ চন্দ্র বসু একাডেমিক ভবন ও নতুন একাডেমিক ভবনের মোট ৪৪টি কক্ষে এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। সরেজমিনে পরিদর্শনে দেখা যায় করোনাকালীন স্বাস্থ্যবিধি নিশ্চিতে প্রতিটি বেঞ্চে একজন শিক্ষার্থীর আসনের ব্যবস্থা করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের প্রশাসন সূত্রে জানা গিয়েছে, পরীক্ষায় মোট ১৪১১ জন পরীক্ষার্থীর মধ্যে ১৩৪৭ জন অংশগ্রহণ করেন এবং উপস্থিতির হার ছিল শতকরা ৯৫.৪৬ ভাগ। 

পরীক্ষা পরিদর্শনকালে বশেমুরবিপ্রবির উপাচার্য ড. একিউএম মাহবুব বলেন, ‘পরীক্ষা সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হচ্ছে। এ বছরের ভর্তি পরীক্ষায় শিক্ষার্থীদের শুধুমাত্র একটি কেন্দ্রের নাম দিতে বলায় অধিকাংশ শিক্ষার্থী কেন্দ্র হিসেবে ঢাকাকে পছন্দ করেছে এবং আমাদের ওপর চাপ কমেছে।’ 

প্রসঙ্গত, আগামী ১৩ আগস্ট বি ইউনিটভুক্ত মানবিক অনুষদ এবং ২০ আগস্ট সি ইউনিটভুক্ত বানিজ্য অনুষদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।  ২০২১-২২ শিক্ষাবর্ষে গুচ্ছপদ্ধতির এই ভর্তি পরীক্ষায় ২২টি পাবলিক বিশ্ববিদ্যালয় অংশ নিচ্ছে এবং দেশব্যাপী একযোগে মোট ১৯টি কেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।


সর্বশেষ সংবাদ