গুচ্ছের বৈঠক আজ, নির্ধারিত হবে ইমপ্রুভমেন্টের শিক্ষার্থীদের ভাগ্য

ভর্তি পরীক্ষার্থী
ভর্তি পরীক্ষার্থী  © ফাইল ছবি

গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোর ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা সংক্রান্ত যাবতীয় বিষয় চূড়ান্ত করতে আজ রবিবার বৈঠকে বসতে যাচ্ছে  কোর কমিটি। আজ রাত ৮টায় ভার্চুয়াল মাধ্যমে এই সভা অনুষ্ঠিত হবে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, আজকের সভায় ২০১৭ সালে এসএসসি ও ২০২০ সালে এইচএসসি ইমপ্রুভমেন্ট দেয়া শিক্ষার্থীদের বিষয়ে নেওয়া সিদ্ধান্ত চূড়ান্ত করা হবে। এছাড়া আবেদন শুরু ও শেষের তারিখ নির্ধারণ, মাইগ্রেশন পদ্ধতি, বিশ্ববিদ্যালয়ের বাইরে পরীক্ষার কেন্দ্র করার বিষয়টিও সভায় চূড়ান্ত করা হবে।

এ প্রসঙ্গে জানতে চাইলে কোর কমিটির সদস্য ও বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সাদেকুল আরেফিন দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আজ গুচ্ছ ভর্তি পরীক্ষা সংক্রান্ত কোর কমিটির সভা রয়েছে। সভাটি অনেক অর্থেই গুরুত্বপূর্ণ। সভায় অনেক কিছুই চূড়ান্ত করা হবে।

আরও পড়ুন: এ বছর জেএসসি পরীক্ষা হবে না: শিক্ষামন্ত্রী

এদিকে কোর কমিটির এক সদস্য নাম প্রকাশ না করার শর্তে জানান, গুচ্ছ ভর্তি পরীক্ষায় ২০২০ সালে ইমপ্রুভমেন্ট দেয়া শিক্ষার্থীরা ভর্তি পরীক্ষার সুযোগ দাবি করেছেন। বিষয়টি নিয়ে এর আগের সভায় প্রাথমিক একটি সিদ্ধান্ত হয়েছে। তবে সেটি চূড়ান্ত করা হয়নি। আজকের সভায় এটি চূড়ান্ত করা হবে। 

প্রসঙ্গত, গত সোমবার গুচ্ছ ভর্তি পরীক্ষা সংক্রান্ত কোর কমিটির সভা অনুষ্ঠিত হয়। সভায় সিদ্ধান্ত অনুযায়ী আগামী ৩০ জুলাই বিজ্ঞান বিভাগের পরীক্ষার মাধ্যমে এবার গুচ্ছ পরীক্ষা শুরু হবে। ১৩ আগস্ট মানবিক বিভাগ ও ২০ আগস্ট বানিজ্য বিভাগের ভর্তি পরীক্ষা হবে। পরিবর্তন এসেছে নম্বর বণ্টনেও। পরীক্ষায় কৃতকার্য হতে হলে ১০০ নম্বরের মধ্যে নূন্যতম ৩০ পেতে হবে। এবার পরীক্ষায় চারটি ভুল উত্তরের জন্য এক নম্বর করে কাটা হবে। 


সর্বশেষ সংবাদ