ঢাবিতে ভর্তি আবেদন ৩ লাখ ছাড়াল

ঢাকা বিশ্ববিদ্যালয়
ঢাকা বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষে পাঁচটি ইউনিটে ৩ লাখের বেশি শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের আবেদন করেছেন। আজ মঙ্গলবার (১০ মে) রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত আবেদন করা যাবে।

ঢাবির অনলাইন ভর্তি কমিটি সূত্রে জানা গেছে, মঙ্গলবার রাত ৮টা পর্যন্ত ৩ লাথ ১০২ জন শিক্ষার্থী অনলাইনে ভর্তি আবেদন করেছেন। এই সময়ের মধ্যে আবেদন ফি জমা দিয়েছেন ২ লাখ ৮৪ হাজার ২০৩ জন।

ওই সূত্র আরও জানায়, এখন পর্যন্ত সবচেয়ে বেশি আবেদন পড়েছে বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটে। এই ইউনিটে এক লাখ ১৪ হাজারের বেশি শিক্ষার্থী আবেদন করেছেন। কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটে আবেদন করেছেন ৫৭ হাজার, ব্যবসায় শিক্ষা শাখা অনুষদভুক্ত ‘গ’ ইউনিটে ৩০ হাজার, সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটে ৭৬ হাজার আর ‘চ’ ইউনিটে ৭ হাজার শিক্ষার্থী আবেদন করেছে।

আরও পড়ুন: ছাদ থেকে পড়ে আহত জাবি ছাত্র অমিত মারা গেছেন

বিষয়টি দ্যা ডেইলি ক্যাম্পাসকে নিশ্চিত করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক এবং বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের অধ্যাপক মো. মোস্তাফিজুর রহমান।

তিনি বলেন, এখন পর্যন্ত আবেদন ফি জমা দিয়ে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ নিশ্চিত করেছেন ২ লাখ ৮৪ হাজারের অধিক শিক্ষার্থী। আমাদের ভর্তি আবেদন আজ রাতে শেষ হলেও আগামীকাল রাত পর্যন্ত আবেদন ফি জমা দেওয়া যাবে।

প্রসঙ্গত, আগামী ৩ জুন ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষার মাধ্যমে শুরু হবে এবারের ভর্তি পরীক্ষা। ৪ জুন ‘খ’ ইউনিট, ১০ জুন ‘ক’ ইউনিট, ১১ জুন ‘ঘ’ ইউনিট এবং ১৭ জুন চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। সকল পরীক্ষা বেলা ১১টা থেকে দুপুর ১২টা ৩০ মিনিট পর্যন্ত অনুষ্ঠিত হবে।


সর্বশেষ সংবাদ