মেডিকেল প্রশ্ন ফাঁসের সুযোগ নেই, ভুয়া প্রশ্নসহ আটক ২

প্রতীকী ছবি
প্রতীকী ছবি  © ফাইল ফটো

সরকারি-বেসরকারি মেডিকেল কলেজে ২০২১-২২ শিক্ষাবর্ষের এমবিবিএস প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ভুয়া প্রশ্নসহ দুইজনকে আটক করা হয়েছে। শুক্রবার (১ এপ্রিল)  ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার কেন্দ্র পরিদর্শন শেষে এমনটাই জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহেদ মালেক স্বপন।

তিনি বলেন, পত্র সরবরাহ করা গাড়িগুলোকে ডিজিটালি ট্র্যাক করা হয়েছে। ডিরেক্টর জেনারেলের (ডিজি) অফিসে বসে আমরা দেখতে পারি কোথায় গাড়ি যাচ্ছে, থামছে কিংবা রওয়ানা দিচ্ছে। যে বাক্সে করে প্রশ্ন নেওয়া হয়, সে বক্স খুললেও বলা যায় এই বক্স এখন খোলা হচ্ছে বা বন্ধ করা হচ্ছে।

আরও পড়ুন:  প্রশ্নপত্র ‘স্ট্যান্ডার্ড’: স্বাস্থ্যমন্ত্রী

মন্ত্রী বলেন, আমরা খুবই সতর্ক আছি। হোয়াটসঅ্যাপসহ সবকিছু মনিটরিং করছি। ভুয়া প্রশ্নপত্র ছড়ানোর জন্য দুইজনকে আটক করা হয়েছে। তিনি বলেন, পরীক্ষা ভালোভাবে অনুষ্ঠিত হয়েছে। দেশব্যাপী একইভাবে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। কোথায় কোনো সমস্যা তৈরি হয়নি। বেসরকারীভাবে ৭২টি এবং সরকারীভাবে ৩৭টি মেডিকেল কলেজে মোট ১০ হাজার ৮৩৯টি আসনের বিপরীতে ১ লাখ ৪৩ হাজার ৯১৫ জন ভর্তিচ্ছু পরীক্ষা অংশ নিয়েছেন।

প্রসঙ্গত, রাজধানী ঢাকা ও ঢাকার বাইরে ১৯টি কেন্দ্রের ৫৭টি ভেন্যুতে সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এবার মেডিকেলে ৪ হাজার ৩৫০টি আসনের বিপরীতে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য আবেদন করেছেন ১ লাখ ৪৩ হাজার ৯১৫ জন। সে হিসেবে প্রতি আসনের বিপরীতে ৩৩ জনের বেশি শিক্ষার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন।


সর্বশেষ সংবাদ