আর্মড ফোর্সেস ও আর্মি মেডিকেলে আবেদনের নির্দেশাবলী

শিক্ষার্থী
শিক্ষার্থী  © ফাইল ফটো

আর্মড ফোর্সেস মেডিকেল কলেজ ও ৫টি আর্মি মেডিকেল কলেজের ২০২১-২২ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ এমবিবিএস কোর্সের ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। মঙ্গলবার (১ মার্চ) এই বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, আগামী বৃহস্পতিবার (৩ মার্চ) থেকে ভর্তি আবেদন শুরু হয়ে চলবে ১২ মার্চ বিকাল ৪টা পর্যন্ত। প্রবেশপত্র সংগ্রহ শুরু হবে ৪ এপ্রলি থেকে। আর ৮ এপ্রিল সকাল ১০টায় ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, ১০০ নম্বরের এমসিকিউ পদ্ধতির পরীক্ষা হবে। প্রতিটি ভুল উত্তরের জন্য দশমিক ২৫ নম্বর কাটা যাবে। এসএসসি ও এইচএসসির জিপিএর ওপর ২০০ নম্বর নির্ধারণ করা হয়েছে। এসএসসিতে প্রাপ্ত জিপিএর জন্য ৭৫ নম্বর আর এইচএসসিতে প্রাপ্ত জিপিএর জন্য ১২৫ নম্বর নির্ধারণ করা হয়েছে।

আর্মড ফোর্সেস ও আর্মি মেডিকেল কলেজে আবেদনের যোগ্যতা এসএসসি ও এইচএসসি মিলিয়ে মোট জিপিএ-১০ থাকতে হবে। ২০১৮ ও ২০১৯ সালে এসএসসি এবং ২০২০ ও ২০২১ সালে এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণরা ভর্তির জন্য আবেদন করতে পারবেন।

আবেদন ফি এক হাজার টাকা নির্ধারণ করা হয়েছে। আবেদন করার পর নির্বাচিত প্রার্থীদের কোনো তথ্য অসত্য হলে তার আবেদন বাতিল করা হবে। বিদেশী এবং ও/এ লেভেলের শিক্ষার্থীদের ক্ষেত্রে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর থেকে সমতাকরণ সার্টিফিকেট সংগ্রহ করতে হবে।


সর্বশেষ সংবাদ