কৃষি গুচ্ছের ভর্তি পরীক্ষায় প্রক্সি দিতে এসে আটক সেই ছাত্র বুয়েটের

বুয়েটের বস্তু ও ধাতব কৌশল বিভগের শেষ বর্ষের ছাত্র আরমান
বুয়েটের বস্তু ও ধাতব কৌশল বিভগের শেষ বর্ষের ছাত্র আরমান  © সংগৃহীত

রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে (শেকৃবি) ৭টি কৃষি বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষায় প্রক্সি দেওয়ার সময় আটক আরমান সাইদ বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়-বুয়েটের বস্তু ও ধাতব কৌশল বিভগের শেষ বর্ষের ছাত্র।

গতকাল শনিবার (২৭ নভেম্বর) শেখ কামাল ভবনের ৯০১নং কক্ষ থেকে তাকে আটক করা হয়। আটকের পর প্রথমে নিজের নাম-পরিচয় মিথ্যা বলে ওই শিক্ষার্থী।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি জানান, তার নাম শাহরিয়ার হাসান। বাড়ি দিনাজপুরের চিরিরবন্দর। রংপুর কারমাইকেল কলেজের সমাজবিজ্ঞান বিভাগের ছাত্র। ২০ হাজার টাকা চুক্তিতে পরীক্ষা দিতে এসেছেন তিনি।

তবে পুলিশি জেরায় পরবর্তীতে জানা যায়, ভর্তি পরীক্ষার্থী তানভীর হাসানের পরিবর্তে পরীক্ষা দিতে আসেন আরমান সাইদ। তিনি বুয়েটের নজরুল ইসলাম হলের ২০৪ নাম্বার রুমের আবাসিক ছাত্র। তার বাড়ি নওগাঁ জেলার মহাদেবপুর থানার খোর্দ্দ নারায়ণপুর গ্রামে। তার পিতার নাম ফারুক হোসেন এবং মাতার নাম আরজু আরা।

পরীক্ষায় অংশ না নেওয়া আসল পরিক্ষার্থী তানভীর হাসান। সে রংপুর ক্যান্টনমেন্ট কলেজের ছাত্র ছিল। তার বাড়ি রংপুর সদর উপজেলায়। পিতার নাম মাহাবুর আলম।

প্রক্টরিয়াল বডি জানায়, পরীক্ষার হলে ভর্তি পরীক্ষার্থীর ছবির সঙ্গে আসামি আরমান সাইদের ছবির মিল না পাওয়ায় হলের দায়িত্বে থাকা শেকৃবির উদ্যানতত্ত্ব বিভাগের সহযোগী অধ্যাপক ড. খুরশিদা পারভিন আমাদের খবর দেন।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আরমান সাইদ সরকার প্রক্সির বিষয়টি স্বীকার করলেও নিজের নাম-পরিচয় ভুল দেন। ২০ হাজার টাকার চুক্তিতে ভর্তি পরীক্ষায় বদলি হিসেবে অংশ নিয়েছেন বলে তিনি স্বীকার করেন।

শেকৃবির প্রক্টর ড. হারুনুর রশিদ বলেন, আমরা পুলিশ দিয়ে মামলা দিয়েছি; যা ব্যবস্থা নেওয়ার তারা নেবে।

এর আগে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা শাখার প্রধান জাবের আলী বাদী হয়ে শেরেবাংলা নগর থানায় মামলা করেন।


সর্বশেষ সংবাদ