জাবির ইউনিটভিত্তিক নির্বাচিত শিক্ষার্থীদের সর্বশেষ তালিকা প্রকাশ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০২৩-২৪ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তির জন্য সশরিরে উপস্থিত শিক্ষার্থীদের মধ্য থেকে দ্বিতীয় ধাপে (সর্বশেষ) ইউনিটভিত্তিক নির্বাচিত শিক্ষার্থীদের তালিকা প্রকাশ করা হয়েছে। সোমবার (১ জুলাই) এ তালিকা প্রকাশ করা হয়েছে ভর্তিবিষয়ক ওয়েবসাইটে। আগামী ২১ জুলাই প্রথম বর্ষের ক্লাস শুরুর কথা রয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ভর্তিবিষয়ক ওয়েবসাইটে দেখা গেছে, এ, বি, সি, সি-১, ডি ও ই-ইউনিটের জন্য ছেলে ও মেয়েদের আলাদা তালিকা প্রকাশ করা হয়েছে। আগামীকাল বুধবার (৩ জুলাই) থেকে বৃহস্পতিবারের (৪ জুলাই) মধ্যে অনলাইনে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। বৃহস্পতিবারের (৪ জুলাই) কাগজপত্র জমা দিতে হবে শিক্ষার্থীদের।

দ্বিতীয় ধাপে (সর্বশেষ) ইউনিটভিত্তিক নির্বাচিত শিক্ষার্থীদের তালিকা দেখুন এখানে।

এর আগে এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ইউনিট অফিস কর্তৃক ভর্তিকৃত শিক্ষার্থীদের তৃতীয় ধাপে মাইগ্রেশনের তালিকা ও শূন্য আসন সংখ্যা ভর্তির ওয়েবসাইটে (bachelor.ju-admission.org) প্রকাশ করা হবে ১ জুলাই। একই দিন অপেক্ষমাণ তালিকা থেকে চতুর্থ ধাপে ভর্তির জন্য নির্বাচিত শিক্ষার্থীদের তালিকা ভর্তির ওয়েবসাইটে (bachelor.ju-admission.org) প্রকাশ ও উক্ত তালিকার Printed copy & Soft Copy  শিক্ষা শাখায় প্রেরণ করতে হবে। 

চতুর্থ ধাপে ভর্তির জন্য নির্বাচিত শিক্ষার্থীদের অনলাইনে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করতে হবে ২ জুলাই থেকে ৩ জুলাই রাত ১১টা ৫৯ মিনিটের মধ্যে। ৪ জুলাই সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ৩টা পর্যন্ত অনলাইনে ভর্তি প্রক্রিয়া সম্পন্নের পর ভর্তি নিশ্চিতকরণের জন্য সংশ্লিষ্ট  কাগজপত্র  শিক্ষা শাখার জমা দিতে হবে। 

এ জন্য ভর্তিকৃত শিক্ষার্থীকে ডাউনলোডকৃত ফরমের সাথে এসএসসি/সমমান ও এইচএসসি/সমমান’র মূল সনদপত্র (যদি থাকে), নম্বরপত্র, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টার থেকে সংগৃহীত মেডিক্যাল সনদপত্র প্রত্যেকটির এক সেট সত্যায়িত ফটোকপি (স্ব স্ব বিভাগ কর্তৃক সত্যায়নপূর্বক), শিক্ষার্থী কর্তৃক  অনলাইনে পূরণকৃত বিষয়ভিত্তিক পছন্দক্রমের ফরম (Choice Form) এবং প্রবেশপত্রের ফটোকপি সংযুক্ত করে সংশ্লিষ্ট বিভাগীয় সভাপতি এবং ডিনের মাধ্যমে রেজিস্ট্রার অফিসের  শিক্ষা শাখায় সশরীরে উপস্থিত থেকে জমা দিতে হবে।

আরো পড়ুন: কৃষি গুচ্ছের ভর্তি পরীক্ষার আসনবিন্যাস প্রকাশ, ভর্তিচ্ছু ৭৫ হাজার

নির্ধারিত তারিখের মধ্যে উল্লিখিত কাগজপত্র জমা না দিলে ভর্তি বাতিল বলে গণ্য হবে। ভর্তি নিশ্চিতের সময় প্রার্থী অন্য কোনো শিক্ষাপ্রতিষ্ঠানে ভর্তি হয়ে থাকলে ভর্তির প্রমাণপত্ৰ সাথে আনতে হবে। আগামী ২১ জুলাই ক্লাস শুরু হবে। এ তারিখ ও সময়সূচির প্রয়োজনীয় পরিবর্তন/পরিবর্ধনের ক্ষমতা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সংরক্ষণ করে। 

ভর্তি সম্পর্কিত যে কোনো প্রয়োজনে ০১৬১৪৬৬৬৫৫৭, ০১৩১০৪২৬৪৪৪, ০১৩২৭৩৬১৮০১ ও ০১৩২৭৩৬১৮০২ মোবাইল নম্বরে সকাল ৯টা হতে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত যোগাযোগ করা যাবে।


সর্বশেষ সংবাদ