ঢাবির সাত কলেজ, প্রযুক্তি ও গার্হস্থ্য অর্থনীতির আবেদন শেষ হচ্ছে আজ

ভর্তি পরীক্ষা
ভর্তি পরীক্ষা  © ফাইল ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত সরকারি সাত কলেজ, উপাদানকল্প সরকারি প্রযুক্তি ইউনিট ও গার্হস্থ্য অর্থনীতি ইউনিটের ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামের ভর্তি আবেদনের সময় বাড়ছে না। বৃহস্পতিবার (২৫ এপ্রিল) রাত ১১টা ৫৯ মিনিটে ঢাবি অধিভুক্ত এ তিনটি প্রতিষ্ঠানের ভর্তি আবেদনের সময় শেষ হচ্ছে।

বিশ্ববিদ্যালয় ভর্তি কমিটির চেয়ারম্যান অধ্যাপক মো. মোস্তাফিজুর রহমান দ্যা ডেইলি ক্যাম্পাসকে এ তথ্য নিশ্চিত করেছেন। তবে কোন প্রতিষ্ঠানে কি পরিমাণ ভর্তি আবেদন জমা পড়েছে, সে সম্পর্কে সর্বশেষ তথ্য জানা যায়নি।

গেল রবিবার পর্যন্ত অধিভুক্ত সরকারি সাত কলেজের বিজ্ঞান ইউনিটে ১৮ হাজারেরও বেশি ভর্তিচ্ছু আবেদন জমা দিয়েছেন। বাণিজ্য ইউনিটে সবচেয়ে কম ভর্তিচ্ছু আবেদন করেছেন। এই ইউনিটে আবেদন জমা পড়েছে মাত্র ১০ হাজার। আর কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটে আবেদন জমা পড়েছে ১৩ হাজারেরও অধিক।

এর আগে, ২১ মার্চ থেকে অধিভুক্ত সরকারি সাত কলেজ, উপাদানকল্প সরকারি প্রযুক্তি ইউনিট ও গার্হস্থ্য অর্থনীতি ইউনিটের ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামের ভর্তি আবেদন শুরু হয়।

কোন ইউনিটের পরীক্ষা কবে
এ বছর সাত কলেজের ভর্তি পরীক্ষা শুরু হবে ১০ মে। এদিন কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা ১৭ মে এবং ব্যবসায় শিক্ষা ইউনিটের ভর্তি পরীক্ষা ১১ মে অনুষ্ঠিত হবে।

এছাড়া, প্রযুক্তি ইউনিটের ভর্তি পরীক্ষা ১৮ মে এবং গার্হস্থ্য অর্থনীতি ইউনিটের ভর্তি পরীক্ষা ২৫ মে অনুষ্ঠিত হবে। সকল ইউনিটের পরীক্ষা সকাল ১১টা থেকে শুরু হবে।


সর্বশেষ সংবাদ