গুচ্ছে বেরোবিসহ রংপুরের সাত কেন্দ্রে পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি)
বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি)  © ফাইল ছবি

গুচ্ছভুক্ত ২৪ বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক শ্রেণির ভর্তি পরীক্ষায় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়সহ (বেরোবি) সাত কেন্দ্রে ৩১ হাজার ৯৪৬ জন পরীক্ষার্থীর আসন বিন্যাস সম্পন্ন হয়েছে।

মঙ্গলবার (২৩ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের  ভর্তি পরীক্ষা কমিটির সদস্য সচিব প্রফেসর ড. আর এম হাফিজুর রহমান (সেলিম) দ্যা ডেইলি ক্যাম্পাসকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, রংপুর অঞ্চলের ৭টি কেন্দ্রের মধ্যে বেরোবিতে ৯০৭৩ জন, ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে ৭০০০জন, দ্যা মিলেনিয়াম স্টার স্কুল এন্ড কলেজে ৩০০০জন, টিচার্স ট্রেনিং কলেজে ২০০০জন, রংপুর সরকারি কলেজে ৩০০০জন, পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজে ৫৯০৭ জন এবং কালেক্টরেট স্কুল এন্ড কলেজে ১৯৬৬ জন শিক্ষার্থীর জন্য আসন বিন্যাস সম্পন্ন করা হয়েছে।

আরও পড়ুন: গুচ্ছ ভর্তিতে হাবিপ্রবি কেন্দ্রে পরীক্ষার্থী ১২৩৪১, প্রস্তুত ক্যাম্পাস

তিনি আরও জানান, ৭টি কেন্দ্রে ৩১৯৪৬ জন পরীক্ষার্থীর মধ্যে ‘ক’ ইউনিটে  ১৬২২৮ জন, ‘খ’ ইউনিটে ১৩১৬৯ জন এবং ‘গ’ ইউনিটে ২১৫০ জন পরীক্ষার্থী এবারের ভর্তি যুদ্ধে অংশ নেবেন। 

উল্লেখ্য, এ বছর গুচ্ছভুক্ত ২৪ টি বিশ্ববিদ্যালয়ের  ভর্তি পরীক্ষা (২৭ এপ্রিল শনিবার ক ইউনিট, ০৩ মে শুক্রবার  খ ইউনিট এবং ১০ মে শুক্রবার গ ইউনিট) সারাদেশের মধ্যে ২২টি কেন্দ্রে  দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত সম্পন্ন হবে।  এ পরীক্ষায় অংশ নেবেন মোট ৩ লাখ ৫ হাজার ৩৪৬ জন পরীক্ষার্থী।

 

সর্বশেষ সংবাদ