চবির ‘এ’ ইউনিটের পরীক্ষা দিতে আসেননি ২২ হাজার ভর্তিচ্ছু

চবির ‘এ’ ইউনিটের পরীক্ষায় অংশ নিয়েছেন ৭৭ হাজার ২৫৯ জন ভর্তিচ্ছু
চবির ‘এ’ ইউনিটের পরীক্ষায় অংশ নিয়েছেন ৭৭ হাজার ২৫৯ জন ভর্তিচ্ছু  © টিডিসি ফটো

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০২৩-২৪ শিক্ষাবর্ষের বিজ্ঞান অনুষদভুক্ত ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এতে উপস্থিত ছিলেন ৭৭.৬৩ শতাংশ শিক্ষার্থী। শনিবার (০২ মার্চ) উপস্থিতির বিষয়টি নিশ্চিত করেছেন বিজ্ঞান অনুষদের ডিন ও ভর্তি পরীক্ষার কো-অর্ডিনেটর অধ্যাপক ড. নাসিম হাসান।

বিজ্ঞান অনুষদভুক্ত ‘এ’ ইউনিটের অধীনে রয়েছে চারটি অনুষদ। এগুলো হলো- বিজ্ঞান, জীববিজ্ঞান, ইঞ্জিনিয়ারিং ও মেরিন সাইন্স অ্যান্ড ফিশারিজ। এ চার অনুষদে মোট আসন রয়েছে ১ হাজার ২১৫টি। আবেদন করেন ৯৯ হাজার ৫২১ জন শিক্ষার্থী। উপস্থিত ছিলেন ৭৭ হাজার ২৫৯ জন শিক্ষার্থী। অনুপস্থিত ছিলেন ২২ হাজার ২৬২ জন ভর্তিচ্ছু।

এবারের ভর্তি পরীক্ষায় চবির চারটি ইউনিট ও দুটি উপ-ইউনিটের মোট চার হাজার ৯২৬টি আসনের বিপরীতে আবেদন করেছেন ২ লাখ ৪৩ হাজার ৫৫৫ জন শিক্ষার্থী। সে হিসেবে এবার আসনপ্রতি লড়ছেন ৪৯ জন শিক্ষার্থী।

আগামী ৮ মার্চ ‘বি’ ইউনিট, ৯ মার্চ ‘সি’ ইউনিট এবং ১৬ মার্চ অনুষ্ঠিত হবে ‘ডি’ ইউনিটের পরীক্ষা। এ ছাড়া ‘বি-১’ উপ-ইউনিটের ভর্তি পরীক্ষা ৩ মার্চ ও ‘ডি-১’ উপ-ইউনিটের ভর্তি পরীক্ষা ৪ মার্চ। আর ‘বি-১’ উপ-ইউনিটের ব্যবহারিক পরীক্ষা হবে ১২, ১৩ ও ১৪ মার্চ। ‘ডি-১’ উপ-ইউনিটের ব্যবহারিক পরীক্ষা ১০ ও ১১ মার্চ অনুষ্ঠিত হবে।


সর্বশেষ সংবাদ