বুটেক্স ভর্তি পরীক্ষায় উপস্থিতি ৮৭ শতাংশ, ফল আগামী সপ্তাহে

সুষ্ঠু পরিবেশে বুটেক্সের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে
সুষ্ঠু পরিবেশে বুটেক্সের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে  © টিডিসি ফটো

২০২২-২৩ শিক্ষাবর্ষে বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের (বুটেক্স) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১৬ জুন) সকাল সাড়ে ৯টায় শুরু হয়ে এ পরীক্ষা শেষ হয় বেলা সাড়ে ১১টায়। ভর্তি পরীক্ষায় এক আসনের বিপরীতে অংশ নেন ৭ জন ভর্তিচ্ছু। এ পরীক্ষায় উপস্থিতির হার ছিলো প্রায় ৮৭ শতাংশ। আগামী সপ্তাহে এ পরীক্ষার ফল প্রকাশিত হতে পারে।

পরীক্ষা শেষে বিশ্ববিদ্যালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই ২০২২- ২৩ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। ভর্তিচ্ছুরা লিখিত ২০০ নম্বরের পরীক্ষায় অংশ নিয়েছেন। পরীক্ষায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল প্রদর্শন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শাহ আলিমুজ্জামান বেলাল।

পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে উপাচার্য অধ্যাপক আলিমুজ্জামান বলেন, এবারের ব্যাচ হবে বিশ্ববিদ্যালয়ের অন্যতম সেরা ব্যাচ। এসময় তিনি ভর্তি পরীক্ষার সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান।

আরও পড়ুন: বুটেক্স ভর্তির লিখিত পরীক্ষা আজ, পরীক্ষার্থী ৬০১৩ জন

ভর্তিচ্ছু শিক্ষার্থীদের স্বাগত জানিয়ে তাদের সার্বিক সেবায় কাজ করেছে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ, বুটেক্স সাংবাদিক সমিতিসহ বিভিন্ন আঞ্চলিক ও জেলা ভিত্তিক সেচ্ছাসেবী সংগঠন।

এদিন ভর্তি পরীক্ষায় অংশ নিতে ভোর থেকেই অভিভাবকসহ ভর্তিচ্ছু ক্যাম্পাসের আশপাশের এলাকায় উপস্থিত হতে শুরু করেন। সকাল সাড়ে ৮টায় একযোগে দুটি গেটই উন্মুক্ত হয় শিক্ষার্থীদের জন্য। কড়া নিরাপত্তা ও তল্লাশী পেরিয়ে কেন্দ্রে প্রবেশ করেন ভর্তিচ্ছুরা।

পরীক্ষা শেষে বেশ কয়েকজন শিক্ষার্থীর সঙ্গে কথা বলে জানা যায়, বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য যে ধরনের মানসম্মত প্রশ্নপত্র হওয়া উচিত তেমনটাই হয়েছে বুটেক্সে। সার্বিক সহযোগিতা করার জন্য ভর্তিচ্ছু শিক্ষার্থীরা বুটেক্স প্রশাসনের প্রতি বিশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।


সর্বশেষ সংবাদ