শাটল ট্রেনের ব্রেক ভেঙে যাওয়ায় দেরিতে শুরু চবির ভর্তি পরীক্ষা

শাটল ট্রেনের ব্রেক ভেঙে যাওয়ায় দেরিতে শুরু চবির ভর্তি পরীক্ষা
শাটল ট্রেনের ব্রেক ভেঙে যাওয়ায় দেরিতে শুরু চবির ভর্তি পরীক্ষা  © সংগৃহীত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শাটল ট্রেনের ব্রেক গিয়ার ভেঙে যাওয়ায় আবারও ১৫ মিনিট দেরিতে শুরু হয়েছে ভর্তি পরীক্ষা। আজ ডি ইউনিটের ভর্তি পরীক্ষায় ভর্তিচ্ছুদের বহন করা ক্যাম্পাসগামী এই শাটল বালুছড়া আসার পর এ দুর্ঘটনা ঘটে। এই ইউনিটের পরীক্ষা শুরু হওয়ার নির্ধারিত সময় ছিল বেলা ১১টা। কিন্তু শাটলের সূচির বিপর্যয়ের কারণে পরীক্ষা শুরু হয় ১১টা ১৫ মিনিটে। 

সোমবার (২২ মে) সাড়ে ৯টার দিকে ঘটনার সময় সময় শাটল ভর্তি ভর্তিচ্ছু ছিল। পরীক্ষায় দেরি হয়ে যাচ্ছে দেখে অনেকেই ভিন্ন পথ খোজেন ক্যাম্পাসে পৌঁছাতে। 

উপাচার্য বলেন, শাটলের অনাকাঙ্ক্ষিত সমস্যা হওয়ায় পরীক্ষা ১৫ মিনিট পেছানো হয়েছে। আমরা বাসের ব্যবস্থাও করেছি যাতে পরীক্ষার্থীরা তারাতাড়ি আসতে পারে। সেজন্য ১১ টা ১৫ মিনিটে পরীক্ষা শুরু হয়েছে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে যাতায়াতের অন্যতম বাহন শাটল ট্রেন। নগরের বটতলী থেকে ভর্তি পরীক্ষা উপলক্ষে এটি দিনে নয়বার যাওয়া–আসা করছে। ভর্তি পরীক্ষা দেওয়া শিক্ষার্থীদের একটি বড় অংশ শাটলে যাতায়াত করে। এ কারণে যদি শাটলের সূচির বিলম্ব হয়, তাহলে পরীক্ষাও বিলম্বে শুরু হয়। 

এদিকে, শাটল ট্রেনের ব্রেক গিয়ার ভেঙে যাওয়ায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোহাম্মদ নূরুল আজিম সিকদার বলেন, শাটলের সমস্যা হওয়ার খবর আমরা শুনেছি। বাস পাঠানো হয়েছে। শিক্ষার্থীদের যার যার মতো ক্যাম্পাসে আসার নির্দেশনা দেওয়া হয়েছে। পরীক্ষা পেছানোর বিষয়টি শাটল পৌঁছানোর ওপর নির্ভর করছে। আমরা পরিস্থিতি অনুযায়ী ব্যবস্থা নেব।

আরও পড়ুন: ব্রেক ভেঙে গেল চবির শাটল ট্রেনের, উদ্বেগে ভর্তিচ্ছুরা

এর আগে ১৬ মে এ ইউনিট ও ১৮ মে বি ইউনিটের ভর্তি পরীক্ষাও ১৫ মিনিট দেরিতে শুরু হয়েছিল। প্রথম দিন অতিবৃষ্টির কারণে শাটলের লাইনের ত্রুটি দেখা দেওয়া আর দ্বিতীয় দিন কোচের পার্টস নষ্ট হয়ে যাওয়ার কারণ দেখিয়েছিল রেল কর্তৃপক্ষ।


সর্বশেষ সংবাদ