কৃষি গুচ্ছের ভর্তি আবেদন শুরু ১ জুন

ভর্তি পরীক্ষার্থী
ভর্তি পরীক্ষার্থী  © ফাইল ফটো

দেশের গুচ্ছভূক্ত ৮টি কৃষি বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা আগামী ৫ আগস্ট অনুষ্ঠিত হবে। ভর্তি আবেদন শুরু হবে আগামী ১ জুন থেকে। এবার কেন্দ্রের সংখ্যা বাড়িয়ে ৮টি করা হয়েছে।

বৃহস্পতিবার (১৮ মে) সকাল ১০ টায় কৃষি গুচ্ছের উপাচার্যদের এক সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বিষয়টি দ্যা ডেইলি ক্যাম্পাসকে নিশ্চিত করেছেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও এবারের কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষা আয়োজক কমিটির আহবায়ক অধ্যাপক ডা. মো. জামাল উদ্দিন ভূঞা।

তিনি বলেন, ‘আজকের সভায় ৫ আগস্ট কৃষি গুচ্ছের ভর্তি পরীক্ষা আয়োজনের সিদ্ধান্ত হয়েছে। আগামী ১ জুন ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। ভর্তির আবেদন গ্রহণ চলবে ১০ জুলাই পর্যন্ত।

ভর্তি বিজ্ঞপ্তিতে কোনো পরিবর্তন আনা হবে কি না এমন প্রশ্নের জবাবে উপাচার্য বলেন, গত শিক্ষাবর্ষে যেভাবে ভর্তি পরীক্ষা হয়েছে এবারও সেভাবেই পরীক্ষা আয়োজনের নীতিগত সিদ্ধান্ত হয়েছে। এইচএসসিতে ইমপ্রুভমেন্ট দেওয়া শিক্ষার্থীরা ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন। পাশাপাশি মাদ্রাসা শিক্ষার্থীদের নিয়ে কিছু জটিলতা তৈরি হয়েছিলো সেটাও সমাধান করা হবে। এছাড়াও গতবার সাতটি  কেন্দ্র ভর্তি পরিক্ষা অনুষ্ঠিত হলেও এবার আটটি কেন্দ্রে পরিক্ষা অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, ২০১৯-২০ শিক্ষাবর্ষে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) নেতৃত্বে প্রথমবারের মতো সাতটি কৃষি বিশ্ববিদ্যালয় ও কৃষি শিক্ষা প্রাধান্য পাবলিক বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এরপর ২০২০-২১ শিক্ষাবর্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় (বশেমুরকৃবি) এবং  ২০২১-২২ শিক্ষাবর্ষে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় (শেকৃবি) গুচ্ছের নেতৃত্বে দিয়েছিল। এবছর চতুর্থ বারের মত অনুষ্ঠিত হতে যাওয়া কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষার কেন্দ্রীয় দায়িত্ব পালন করবে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় (সিকৃবি)।


সর্বশেষ সংবাদ