ঢাবি ভর্তি পরীক্ষা: কঠোর নিরাপত্তার চাদরে ববি কেন্দ্র

বরিশাল বিশ্ববিদ্যালয়
বরিশাল বিশ্ববিদ্যালয়   © সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২২-২৩  শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের (সম্মান) ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে কঠোর নিরাপত্তা বলয় সৃষ্টি করা হয়েছে। আঞ্চলিক কেন্দ্র হিসেবে বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ‘খ’ ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে এবারের ভর্তি যুদ্ধ শুরু হবে। 
 
শনিবার (৬ মে) ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষায়  ২৮৭৩ জন পরীক্ষার্থী ভর্তি যুদ্ধে অংশগ্রহণ করবে।                                      

বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মো: খোরশেদ আলম দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, পুরো ক্যাম্পাস কঠোর নিরাপত্তার চাদরে ঢাকা থাকবে। পরীক্ষার দিন ক্যাম্পাস ও আশেপাশের এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন থাকবে। এ বিষয়ে বিশ্ববিদ্যালয় পুলিশ প্রশাসন ও স্থানীয় পুলিশ প্রশাসনের সাথে আমরা বৈঠক করেছি। পাশাপাশি সাদা পোশাকে গোয়েন্দা পুলিশের (ডিবি) একাধিক টিম কাজ করবে। এছাড়াও বিশ্ববদ্যালয়ের বিএনসিসি, রোবার-স্কাউট সদস্যরাও দায়িত্ব পালন করবে।

তিনি বলেন, এর আগেও গত ২ বছর আমাদের বিশ্ববিদ্যালয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হয়েছে এবং কোনও ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেনি। এবছরও সুষ্ঠুভাবে পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য সকল ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। 

তিনি আরও বলেন, আগামীকাল ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা হবে। ১২ মে ‘ক’ বিজ্ঞান ইউনিট এবং ১৩ মে ‘গ’ ব্যবসায় শিক্ষা ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রতিটি ইউনিটের পরীক্ষা বেলা ১১টা থেকে শুরু হয়ে চলবে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত।


সর্বশেষ সংবাদ