গুচ্ছে থাকবে জবি-ইবি-বশেমুরবিপ্রবি—আশা ইউজিসির

বিশ্ববিদ্যালয় মঞ্জরী কমিশন
বিশ্ববিদ্যালয় মঞ্জরী কমিশন  © ফাইল ফটো

২০২২-২৩ শিক্ষাবর্ষের গুচ্ছ ভর্তি পরীক্ষায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ইসলামী বিশ্ববিদ্যালয় এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় অংশগ্রহণ করবে বলে আশা প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) সদস্য অধ্যাপক ড. মুহাম্মদ আলমগীর।

শুক্রবার (৭ এপ্রিল) বিকালে দ্যা ডেইলি ক্যাম্পাসকে দেওয়া এক সাক্ষাৎকারে এ আশাবাদ ব্যক্ত করেন তিনি।

অধ্যাপক আলমগীর বলেন, শিক্ষক সমিতির তীব্র আপত্তির কারণে গুচ্ছ থেকে বেরিয়ে যেতে চেয়েছে জগন্নাথ ও ইসলামী বিশ্ববিদ্যালয়। তবে তাদের এটি ভুলে গেলে চলবে না যে, তারা স্বেচ্ছায় গুচ্ছে এসেছিল। মহামান্য রাষ্ট্রপতির আহবানে সাড়া দিয়ে তারা গুচ্ছে অংশগ্রহণ করে।

আরও পড়ুন: একক ভর্তি পরীক্ষায় যাওয়া অনিশ্চিত বড় ৫ বিশ্ববিদ্যালয়ের

ইউজিসির এই সদস্য জানান, আমরা কাউকে জোর করে গুচ্ছে নিয়ে আসিনি। যারা এসেছে তারা নিজেদের ইচ্ছায় এসেছে। এত বড় একটি ভর্তি প্রক্রিয়ায় কিছু ভুল-ত্রুটি থাকতেই পারে। তবে যখনই সমস্যা হচ্ছে আমরা তখনই আলোচনা করে সেটি সমাধান করার চেষ্টা করেছি।

তিনি বলেন, জবি-ইবি এবং বশেমুরবিপ্রবি গুচ্ছ থেকে বের হয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে। তবে এখনো বের হয়ে যায়নি। আমরা আশা করবো তারা পূর্বের মতো এবারও গুচ্ছ ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবে। 

প্রসঙ্গত, ভর্তিতে সময় বেশি লাগা, শিক্ষার্থীদের দুর্ভোগ বৃদ্ধি পাওয়াসহ বেশ কয়েকটি অভিযোগে গুচ্ছ থেকে বেরিয়ে যাওয়ার সিদ্ধান্তের কথা জানায় জবি শিক্ষক সমিতি। এরপর ইসলামী বিশ্ববিদ্যালয় এবং সবশেষ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় গুচ্ছ থেকে বেরিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেয়।


সর্বশেষ সংবাদ