ডেন্টাল ভর্তি পরীক্ষা হতে পারে ৫ মে

ভর্তি পরীক্ষার্থী
ভর্তি পরীক্ষার্থী  © ফাইল ছবি

দেশের সরকারি-বেসরকারি ডেন্টাল কলেজ ও ডেন্টাল ইউনিটের ২০২২-২৩ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা মে মাসের প্রথম সপ্তাহে আয়োজন করা হতে পারে। এই সময় পরীক্ষা আয়োজনের বিষয়ে মন্ত্রণালয়ের অনুমতি চাওয়া হয়েছে।

মঙ্গলবার (২১ মার্চ) স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ এবং স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের একাধিক কর্মকর্তা দ্যা ডেইলি ক্যাম্পাসকে বিষয়টি নিশ্চিত করেছেন।

স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের একটি নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে, চলতি বছরের ডেন্টাল ভর্তি পরীক্ষা আয়োজনের জন্য একটি খসড়া তৈরি করা হয়েছে। সেটি অনুমোদনের জন্য স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগে পাঠানো হয়েছে। মন্ত্রণালয় থেকে অনুমোদন দেওয়া হলে এটি বিজ্ঞপ্তি আকারে প্রকাশ করা হবে। 

স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগে পাঠানো প্রস্তাবনা অনুযায়ী, মে মাসের প্রথম শুক্রবার (৫ মে) পরীক্ষা আয়োজন করা হবে। চূড়ান্ত অনুমোদনের পর এ বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হবে।

নাম প্রকাশ না করার শর্তে স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের এক কর্মকর্তা দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আগামী ৫ মে ডেন্টাল ভর্তি পরীক্ষা আয়োজনের জন্য স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর থেকে একটি প্রস্তাব আমাদের কাছে এসেছে। শিগগিরই বৈঠক করে এটি চূড়ান্ত অনুমোদন দেওয়া হবে।

এ প্রসঙ্গে জানতে চাইলে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের ভারপ্রাপ্ত পরিচালক (চিকিৎসা শিক্ষা) ডা. মুজতাহিদ মুহাম্মদ হোসেন দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ডেন্টাল ভর্তি পরীক্ষার একটি সম্ভাব্য তারিখ নির্ধারণ করে তা অনুমোদনের জন্য মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। চূড়ান্ত অনুমোদনের পর এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে জানানো হবে।

জানা গেছে, সরকারি ডেন্টাল কলেজ ও ডেন্টাল ইউনিটে মোট আসন রয়েছে ৫৪৫টি। এর মধ্যে ঢাকা ডেন্টাল কলেজে ১১০টি, চট্টগ্রাম মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিটে ৬০টি, রাজশাহী মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিটে ৫৯টি, শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিটে ৫৬টি, স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিটে ৫২টি, ময়মনসিংহ মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিটে ৫২টি, এম. এ. জি ওসমানী মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিটে ৫২টি, শেরে বাংলা মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিটে ৫২টি এবং রংপুর মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিটে ৫২টি আসন রয়েছে।


সর্বশেষ সংবাদ