বর্ণিল আয়োজনে রোভার স্কাউট পিআরএসদের মিলনমেলা

রোভার স্কাউটের সাবেক পিআরএসরা
রোভার স্কাউটের সাবেক পিআরএসরা

বর্ণিল আয়োজনে অনুষ্ঠিত হয়ে গেল রোভার স্কাউটদের সর্বোচ্চ অ্যাওয়ার্ড অর্জনকারী পিআরএসদের পুনর্মিলনী। শক্রবার দুপুরে গাজীপুর জেলার বাহাদুরপুর রোভার পল্লীতে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। দেশের বিভিন্ন স্থান থেকে আগত ৯০ জন পিআরএস এই প্রোগ্রামে অংশ নেন। সারাদেশে বর্তমানে পিআরএস সংখ্যা ১৫৮ জন ।

পরিচয় পর্ব, গান, স্মৃতি চরণ, পিআরএসদের একে অপরকে চিঠি লেখা ও রানারের মাধ্যমে সেই চিঠি প্রাপককে পৌঁছিয়ে দেয়া, মজার খেলা লক্ষ্যভেদ, বেলুন সংগ্রহ করে দৌড় প্রতিযোগিতা ও চোখ বাঁধা অবস্থায় হাঁস শিকার ইত্যাদিতে সাজানো ছিল এই মনোজ্ঞ অনুষ্ঠান। অনুষ্ঠানের বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে আকর্ষণীয় পুরস্কার বিতরণী করা হয়। সন্ধ্যা ৬টায় সমবেত একাধিক গানের মাধ্যমে এই মনোজ্ঞ অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘটে।

পিআরএস শাহ মনি জিকো ও পিআরএস শাহ শরমিন শ্রাবনীর সঞ্চালনায় বাংলাদেশ স্কাউটসের জাতীয় কমিশনার (ফাউন্ডেশন) এম এম ফজলুল হক আরিফের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিলো বাংলাদেশের প্রথম পিআরএস,বাংলাদেশ স্কাউটের বর্তমান সভাপতি ও এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়ক জনাব আবুল কালাম আজাদ। রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ কাজের কারণে তিনি অনুপস্থিত থাকায় প্রধান অতিথির আসন অলংকৃত করেন পিআরএস ও জাতীয় কমিশনার (উন্নয়ন) মো. মেসবাহ উদ্দিন ভূঁইয়া মুরাদ। এতে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জাতীয় কমিশনার (প্রোগ্রাম) মোহাম্মদ আতিকুজ্জামান রিপন। এছাড়াও উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের প্রথম পিআরএস ও বর্তমান জাতীয় কমিশনার ( আন্তর্জাতিক) মোহাম্মদ রফিকুল ইসলাম খান, পিআরএস ও জাতীয় কমিশনার ( প্রশিক্ষণ) মো. মহসিন সহ বাংলাদশ স্কাউটসের পিআরএস প্রাপ্ত অন্যান্য জাতীয় কমিশনার,জাতীয় উপ কমিশনারবৃন্দ।

অনুষ্ঠান বাস্তবায়নে সার্বিক সহযোগিতা করেন পুনর্মিলনী সাব কমিটির সদস্য সচিব ও জাতীয় উপ কমিশনার (প্রশিক্ষণ) জনাব পিআরএস দেলোয়ার হোসাইন এবং পিআরএস,সিডি ও প্রাক্তন রোভার পুর্নমিলনীর কর্ডিনেটর জনাব পিআরএস মোহাম্মদ ইয়াছিনুর রহমান রাকিব।


সর্বশেষ সংবাদ