এইচএসসি পরীক্ষায় বসা হচ্ছে না চট্টগ্রাম বোর্ডের ২৭ শিক্ষার্থীর

চট্টগ্রাম শিক্ষা বোর্ড
চট্টগ্রাম শিক্ষা বোর্ড  © ফাইল ছবি

চট্টগ্রাম শিক্ষা বোর্ডের অধীনে চলতি বছরের এইচএসসি পরীক্ষায় অংশ নিতে পারছে না ২৭ শিক্ষার্থী। তাদের দাবি, বোর্ড কর্তৃপক্ষের অবহেলায় তাদের জীবন থেকে একটি বছর হারিয়ে গেল। তবে বোর্ড বলছে, অনিয়মের কারণে তাদের পরীক্ষা দিতে দেওয়া হচ্ছে না। প্রাকৃতিক দুর্যোগের কারণে ১০ দিন পিছিয়ে আজ রোববার (২৭ আগস্ট) শুরু হচ্ছে এ পরীক্ষা। 

জানা গেছে, নগরীর কাজেম আলী স্কুল অ্যান্ড কলেজ, বিএফ শাহীন কলেজ, বেপজা কলেজ, সিএমপি স্কুল অ্যান্ড কলেজ ও সেন্ট প্লাসিডস স্কুল অ্যান্ড কলেজ থেকে ২৭ শিক্ষার্থী নির্বাচনী পরীক্ষায় অকৃতকার্য হয়। পরে নিজ নিজ প্রতিষ্ঠানের মাধ্যমে ফরম পূরণের আবেদন না করে অন্য তিন প্রতিষ্ঠানের মাধ্যমে আবেদন করলে তাতে অসংগতি পায় বোর্ড।

তিন কলেজের একটি চট্টগ্রাম বিজ্ঞান কলেজের অধ্যক্ষ জাহেদ খান বলেন, গত ১৭ আগস্ট পরীক্ষা শুরু হলে ২৭ শিক্ষার্থী অংশ নিতে পারত। বন্যার কারণে ১০ দিন পেছানো হয়েছে পরীক্ষা। এ সুযোগে আপিল করেছে বোর্ড। এসব শিক্ষার্থীর অকৃতকার্য হওয়ার যে কথা বলছে বোর্ড, তা সঠিক নয়।

চট্টগ্রাম শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক জাহেদুল হক বলেন, নিয়ম অনুযায়ী যে কলেজের শিক্ষার্থী, সে কলেজের মাধ্যমে ফরম পূরণ করতে হবে। কিন্তু ২৭ শিক্ষার্থী তা করেনি বলে জানান তিনি।


সর্বশেষ সংবাদ